The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

রাইড শেয়ারিং বাইক-কার বন্ধের দাবি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের

ডেস্ক রিপোর্ট:  রাজধানীর যানজটের অন্যতম কারণ হিসেবে উল্লেখ করে মোটরসাইকেল-প্রাইভেট কারে রাইড শেয়ারিং বন্ধের দাবি জানিয়েছে অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। একই সঙ্গে ১০ দফা দাবি জানিয়েছে সংগঠনটি। ঢাকায় নিবন্ধনহীন অটোরিকশা বন্ধেরও দাবি জানানো হয়।

বুধবার (২ অক্টোবর) অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার কার্যালয়ে পাঠানো এক আবেদনে এসব দাবি জানান ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ খোকন।

ইউনিয়নের দাবিগুলো হচ্ছে, ঢাকা মহানগরীতে ব্যাটারি চালিত রিকশা সম্পূর্ণ বন্ধ করা ও এসব রিকশা প্রস্তুতকারক প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া। জনগণের চলাচলের সুবিধার্থে উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের দেওয়া সব রিকশা-ভ্যানের লাইসেন্স বাতিল করে মহানগরীতে এক লাখ রিকশা-ভ্যানের লাইসেন্স প্রদান করা। রাইড শেয়ারিংয়ের দেড় লাখ প্রাইভেট কার ও ১২ লাখ মোটরসাইকেল বন্ধ করা।

এ ছাড়াও অন্য দাবি গুলো হচ্ছে, মেয়াদোত্তীর্ণ ও ফিটনেস বিহীন যানবাহন স্থায়ীভাবে ডাম্পিং করা, পর্যায়ক্রমে রাস্তার পাশ ও ফুটপাত হকার মুক্ত করা, নির্ধারিত স্টপেজ ছাড়া যানবাহনে যাত্রী ওঠা-নামা না করা, যানজট নিরসনে সড়কে প্রতিবন্ধকতা হবে এমন স্থানে যানবাহনের কাগজপত্র পরীক্ষা না করা, লক্কর-ঝক্কর যানবাহন উচ্ছেদ করে ঢাকা মহানগরীতে অত্যাধুনিক যানবাহন চলাচলের ব্যবস্থা করা এবং সড়কে গণপরিবহন থেকে বেআইনিভাবে চাঁদাবাজি বন্ধ করা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.