The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

যবিপ্রবিতে পদত্যাগের হিড়িক

যবিপ্রবি প্রতিনিধি: শেখ হাসিনা সরকারের পতনের পর উপাচার্য, , ট্রেজারার, রেজিস্ট্রারসহ তার সিন্ডিকেটের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) দায়িত্বে থাকা প্রশাসনিক পদ থেকে পদত্যাগের হিড়িক পড়েছে।

সর্বশেষ শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান ।

মঙ্গলবার (২০ আগস্ট ) বেলা ১২ টায় শিক্ষার্থীরা উপাচার্য ও তার সিন্ডিকেটের পদত্যাগের দাবিতে বিক্ষেভ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি কাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমানের ডরমেটরির বাসার সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। পরবর্তীতে শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করেন ট্রেজারার আনিছুর রহমান।

জানা যায়, আজ সকালে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. মো: জাহাঙ্গীর আলম রেজিস্ট্রার বরাবর পদত্যাগ পত্র জমা দেন। এর আগে গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, উপাচার্যের একান্ত সচিব ও ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন স্বেচ্ছায় পদত্যাগ করেন এবং গতকাল রাতে অব্যাহতি চেয়ে আবেদন করেন শহীদ মসীয়ূর রহমান হলের প্রভোস্ট বডি। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ড. মোঃ আহসান হাবীব নিশ্চিত করেছেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীব জানান, তাঁরা লিখিত আবেদনের মাধ্যমে অব্যাহতি চেয়েছেন এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.