The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ৫ই জুলাই, ২০২৪

মাভাবিপ্রবির খেলার মাঠে এলাকাবাসীর মন্দির ও ঈদগাহের মিম্বার নির্মাণ!

মাভাবিপ্রবি প্রতিনিধিঃ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আওতাধীন ঘোষপাড়ার পাশের খেলার মাঠটি যা রথখোলা মাঠ নামে পরিচিত। রাতারাতি এই মাঠে প্রথমে একটি মন্দির পরে একটি ঈদগাহের মিম্বার নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

বেশ কিছুদিন আগে এই খেলার মাঠে শ্রী শ্রী জগন্নাথ জিউ নামে একটি মন্দির তৈরি করা হয়েছে। এবং মাঠে এর অস্তিত্বও বিদ্যমান।

এই ঘটনার বিষয়ে জানতে চাওয়া হলে বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসের পরিচালক অধ্যাপক ড. মো. মুছা মিয়া জানান “গত ঈদের ছুটিতে তারা রাতারাতি মন্দিরটি স্থাপন করেন।”

এলাকাবাসীর দাবি জায়গাটি তাদের মন্দিরের জন্য বরাদ্ধ।

এই ঘটনার রেষ কাটতে না কাটতেই এবার খেলার মাঠে এলাকাবাসী নির্মাণ করেছে ঈদগাহের মিম্বার। ঈদুল-আযহার নামাজ পড়া হয় এই মাঠে পাশাপাশি ঈদগাহের উন্নয়নমূলক কাজ করার জন্য টাকাও উত্তোলন করা হয়।

এই নির্মাণের বিষয়ে জানতে চাওয়া হলে এলাকাবাসী জানায় সরকাররের পক্ষ থেকে তাদের ঈদের নামাজ পড়ার জন্য অনুমতি দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাকিল মাহমুদ শাওন (সহকারী অধ্যাপক, অর্থনীতি বিভাগ) কে বিষয়টি সম্পর্কে অবহিত করা হয়েছে। তিনি বলেন “মাননীয় ভিসি স্যারকে বিষয়টি জানানো হয়েছে এবং মিম্বারের ছবি পাঠানো হয়েছে।” তিনি আরও জানান এই ঘটনাটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পর্যবেক্ষণ করছেন।

মাঠটি নিয়ে এলাকাবাসীর সাথে মামলা চলছে কিনা এমন প্রশ্নের জবাবে এস্টেট অফিসের উপ-রেজিস্টার মোহাম্মদ সাইফুল ইসলাম তালুকদার বলেন “আমি এই বিষয়ে কিছুই জানি না। মামলা চলছে কিনা তাও বলতে পারবো না। কখন কি হয় তা আমার জানা নেই। ঈদের পরে কি হয়েছে তাও আমি জানি না।”

পরিবহন পরিচালক ড. রবিউল ইসলাম লিটন জানান “এই বিষয় সম্পর্কে অফিসিয়ালি তথ্য দিতে পারবে বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিস।”

তাহলে কি মাভাবিপ্রবির এই মাঠটি এলাকাবাসী দখল করে নিল? এমনই প্রশ্নের জন্ম দিচ্ছে সাধারণ শিক্ষার্থীদের মাঝে।

মো:জাহিদ হোসেন/

You might also like
Leave A Reply

Your email address will not be published.