The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২৪

মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে বৃষ্টিতে ভিজে বাকৃবিতে মানববন্ধন

বাকৃবি প্রতিনিধি: ভারতে হিন্দু পুরোহিত কর্তৃক বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে গালি ও কটুক্তির প্রতিবাদে বৃষ্টিতে ভিজে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে একত্রিত হন শিক্ষার্থীরা। পরে একটি র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের আব্দুল জব্বার মোড়ে এসে সমাবেশ করেন তারা। এসময় শিক্ষার্থীরা ভারত সরকারের প্রতি এ ধরনের বিদ্বেষমূলক কর্মকাণ্ড বন্ধের বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানান। সমাবেশে বাকৃবির কৃষিতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. মশিউর রহমানসহ প্রায় দুইশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার, নবীর দুশমনের গালে গালে, ‘জুতা মারো তালে তালে’, ‘সাবিলুনা কাবিলুনা, আল জিহাদ, আল জিহাদ, বিশ্বনবীর অপমান, ‘সইবে না রে মুসলমানসহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। এছাড়াও মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘বিশ্বনবী আমার প্রাণ, তাইতো আমি মুসলমান‘, আল্লাহর এই দুনিয়ায়, ‘শাতিমে রাসুলের (সা) ঠাঁই নাই,’ ‘নবীর আদেশে চলবো, সব জুলুমাত রুখবো,’ বিশ্বনবীর অপমানে যদি না কাঁদে তোমার মন, মুসলিম নয়, মুনাফিক তুমি নবীজির দুশমনসহ বিভিন্ন পোস্টার দেখা যায়।

সমাবেশে কৃষি অনুষদের শিক্ষার্থী সাব্বির হোসাইন রিজন বলেন, আজকে বিশ্বের বিভিন্ন স্থানে আমরা দেখতে পাচ্ছি আমাদের কলিজার টুকরা মহানবী (সা) কে নিয়ে বিভিন্ন সময় বিভিন্নভাবে কটুক্তি করা হচ্ছে। আমরা কুরআনের আয়াত অনুযায়ী এখানে একত্রিত হয়েছি। মহানবী (সা) কে নিয়ে কটুক্তি করা মানে মুসলমানদেরকে আঘাত করা । যারা মুসলমানদেরকে আঘাত করে তারা আসলে ভুল করে। তারা রাসুল (সা) কে আঘাত করার মাধ্যমে মুসলিমদের ঈমানকে শানিত করে দেয়। তারা মুসলিমদেরকে আরও ঐক্যবদ্ধ করে দেয় সেটি বুঝতে পারে না।

এ সময় কৃষি অনুষদের ২য় বর্ষের আর এক শিক্ষার্থী মুহাম্মদ মাহাদী বলেন, আজকে ভারতের বিভিন্ন জায়গায় মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করা হচ্ছে। আল্লাহর এই জমিনে তাদেরকে জায়গা দেওয়া হবে না। মুসলিম জেগে উঠো। ঘুমোনোর সময় নেই।

সমাবেশে উপস্থিত হয়ে বাকৃবির কৃষিতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. মশিউর রহমান বলেন, মহানবী (সাঃ) কে নিয়ে বিভিন্ন কথা বলা হচ্ছে। দেশেও হচ্ছে দেশের বাইরেও নবীকে নিয়ে কটুক্তি করছে। আমাদের দুইটি জিনিস কুরআন এবং হাদিস অনুসরণ করতে হবে। এই দুইটি জিনিস যদি অনুসরণ করতে না পারি তাহলে আমি মুসলিম থাকবো না। ইসলাম হচ্ছে কুরআন মানা এবং রাসুল (সাঃ) যা রেখে গেছেন সেগুলো মেনে চলা। বিশেষ করে জিহাদ। আজকে যখন মুসলমানরা জিহাদ ছেড়ে দিয়েছে তখনই সে লাঞ্ছিত হচ্ছে অপমানিত হচ্ছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.