The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

ভুক্তভোগীদের চিকিৎসা ও আইনি সহায়তা দিতে কমিটি গঠন আন্দোলনকারীদের

কোটা সংস্কার আন্দোলনে আহতদের চিকিৎসায় ‘ইমার্জেন্সি হেলথ ফোর্স’ এবং মামলায় হয়রানি ও গ্রেপ্তার শিক্ষার্থীদের আইনি সহায়তা দিতে ‘লিগ্যাল এইড ফর স্টুডেন্টস’ গঠন করেছে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর একাংশ। বৃহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়

এতে প্রতি জেলায় মেডিকেল শিক্ষার্থী ও আন্দোলনের সমন্বয়কদের স্ব উদ্যোগে ইমার্জেন্সি হেলথ ফোর্স গঠনের আহ্বান জানিয়ে তা সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়েছে আব্দুল হান্নান মাসুদকে। ঢাকায় সমন্বয় করবেন মাহিন সরকার ও রিফাত রশিদ। আইনি সহায়তার বিষয়ে সমন্বয় করবেন আব্দুল্লাহ সালেহীন অয়ন। শুক্র ও শনিবার ইমার্জেন্সি হেলথ ফোর্স এবং লিগ্যাল এইড ফর স্টুডেন্টস জোরালো কার্যক্রম পরিচালনা করবে। একই সঙ্গে আন্দোলনের সময় শহীদদের জন্য সারাদেশে মসজিদে দোয়া-মোনাজাত এবং মন্দিরসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে শনিবার প্রার্থনা করার আহ্বান জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

অন্যদিকে সারাদেশে ইন্টারনেট চালু, কারফিউ তুলে দেওয়াসহ ‘জরুরি’ চার দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অপর অংশের ৪৮ ঘণ্টার আলটিমেটাম বুধবার শেষ হয়েছে। নিজেদের মধ্যে আলোচনা করে নতুন কর্মসূচির কথা জানালেও রাতে আন্দোলনকারীরা বসতে পারেননি বলে জানিয়েছেন সংগঠনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

You might also like
Leave A Reply

Your email address will not be published.