The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

ভারত থেকে শেখ হাসিনার বিবৃতি বন্ধুত্বপূর্ণ সম্পর্কের জন্য অন্তরায়: পররাষ্ট্র উপদেষ্টা

ভারত থেকে শেখ হাসিনার বিবৃতি অন্তর্বর্তী সরকারের জন্য স্বস্তির নয় মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন। তিনি বলেছেন, বিষয়টি ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মাকে জানানো হয়েছে। এটা বন্ধুত্বপূর্ণ সম্পর্কের জন্য অন্তরায়।

বিদেশি রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন পররাষ্ট্র উপদেষ্টা।

তিনি আরও বলেন, ‘সব রাষ্ট্রদূতদের জানানো হয়েছে কেনো এই সরকার এসেছে। তবে রোডম্যাপ এখনও জানা নেই। রাষ্ট্রীয় কাঠামোতে পরিবর্তনে কাজ করছে সরকার।’ অর্থনৈতিক ক্ষেত্রে নৈরাজ্য থেকে বের হয়ে আসতে হবে। এই খাতে অরাজকতা হয়েছে, লুটতরাজ হয়েছে বলেও জানান তৌহিদ হোসেন।

অন্তর্বর্তী সরকারের কারোরই রাজনৈতিক অভিলাষ নাই উল্লেখ করে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হবে সরকার।’

এদেশে ক্ষমতায় যেই আসুক না কেন দ্বিপাক্ষিক সম্পর্কে কোনো প্রভাব ফেলে না উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশ ও ভারত চাইলে সীমান্ত হত্যা বন্ধ হতে পারে। তিস্তা নদীর পানির ন্যায্যতা নিশ্চিতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছি। এছাড়া চীনকে বাংলাদেশের মানুষ ইতিবাচক হিসেবে দেখে।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.