The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

ভারতের বাঁধ খুলে বন্যা সৃষ্টির প্রতিবাদে পাবিপ্রবিতে বিক্ষোভ

পাবিপ্রবি প্রতিনিধিঃ ভারতের সঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচির আয়োজন করেন তারা। সমাবেশের পর একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন শত শত শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা ‘ভারতের আগ্রাসণ,ভেঙ্গে দাও গুড়িয়ে দাও ‘,’ আজকের এই দিনে,আবরার তোমায় মনে পড়ে ‘, ‘ দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা ‘ ইত্যাদি স্লোগানে ক্যাম্পাস মেতে উঠে।

এ সময় স্বাগত বক্তব্যে ব্যবসায় প্রশাসন বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী মিরাজুল ইসলাম বলেন, আন্তর্জাতিক কোন নদীতে বাঁধ দেওয়া অবৈধ। ভারত সেই অবৈধ কাজটি করে আসছে। বাংলাদেশকে তারা বন্ধু না ভেবে সবসময় ব্যবহার করে আসছেন। আমরা ভারতীয় আগ্রাসন থেকে মুক্তি চাই। এই আগ্রাসনের বিরুদ্ধে ছাত্রসমাজ সবসময় সোচ্চার থাকবে। প্রয়োজন আন্তর্জাতিকভাবে চাপ প্রয়োগ করে এই আগ্রাসণ দমন করা হবে। আমরা নদীর পানির ন্যায্য হিস্যা চাই।

বন্যকবলিত মানুষের পাশে দাড়ানোর আহ্বান জানিয়ে লোক প্রসাশন বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী গোলাম রহমান বলেন, আপনারা লক্ষ্য করেছেন বাংলাদেশের একটি অংশ ভারত পরিকল্পিতভাবে ডুবিয়ে দিয়েছে। এর বিরুদ্ধে আমরা তীব্র আন্দোলন গড়ে তুলবো। জীবন দিয়ে দেশ স্বাধীন করেছি এই পরাধীন জীবনযাপনের জন্য নয়। আমরা ৫ই আগস্ট স্বৈরাচারের হাত থেকে দেশ মুক্ত করেছি। আমরা ফেলানি হত্যা ভুলে যাইনি। আমরা ভারতের সকল আগ্রাসনকে রুখে দিব। এসময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের সাহায্যের জন্য পাবিপ্রবির সকল শিক্ষক,কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান ব্যক্ত করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.