The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৮শে অক্টোবর, ২০২৪

ভর্তি পরিক্ষার সময়সূচি জানালো মেরিটাইম ইউনিভার্সিটি

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ বাংলাদেশের একমাত্র মেরিটাইম ইউনিভার্সিটি এবং ৩৭তম পাবলিক বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ২০২৪-২৫ সেশনের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।সেখানে বলা হয়েছে আগামী ২০-২১ ডিসেম্বর এ ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হবে এবং বিস্তারিত তথ্য পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও পত্রিকার মাধ্যমে জানানো হবে।

গত বছরের সার্কুলার অনুযায়ী মেরিটাইম ইউনিভার্সিটিতে চারটি অনুষদের অধিনে ৫টি ডিপার্টমেন্টে মোট ২০০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পেয়ে থাকে।

এর মধ্যে ফ্যাকাল্টি অব আর্থ এন্ড ওশান সাইন্স অনুষদে সর্বোচ্চ দু’টি বিভাগ বিএসসি ইন ওশানোগ্রাফি এবং বিএসসি ইন মেরিন ফিশারিজ রয়েছে।এই অনুষদের প্রত্যেক বিভাগে ৪০টি করে মোট ৮০টি আসন রয়েছে।

এছাড়াও ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের বিএসসি ইন নেভাল আর্কিটেকচার এন্ড অফসর ইন্জিনিয়ারিং বিভাগে ৪০টি,ফ্যাকাল্টি অব মেরিটাইম গভর্ন্যান্স এন্ড পলিসি অনুষদের এলএলবি(অনার্স)ইন মেরিটাইম ল বিভাগে ৪০টি এবং ফ্যাকাল্টি অব শিপিং অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের বিবিএ ইন পোর্ট ম্যানেজমেন্ট এন্ড লজিস্টিক বিভাগে ৪০ টি আসন রয়েছে।

উল্লেখ্য যে,প্রতিষ্ঠার পর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি ঢাকার মিরপুরে অস্থায়ী ক্যাম্পাসে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চালিয়ে আসছে এবং চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীরে অত্যাধুনিক সুবিধাসম্পন্ন স্থায়ী ক্যাম্পাসের কাজ চলমান রয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.