The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

বুয়েটের স্নাতক ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তির প্রাক-নির্বাচনী (প্রথম ধাপ) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ফলাফলে পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে মেধার ভিত্তিতে প্রতি শিফটের ৩০০০তম পর্যন্ত যোগ্য প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। তারা চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

সোমবার (২২ মে) রাতে বুয়েটের ভর্তির ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়।

মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থী ৩ জুন সকাল ৯টার পর থেকে বুয়েটের ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। অনলাইনে বিভাগ নির্বাচন (পছন্দক্রম) Option Form পূরণ করার পরই কেবল প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। মূল পরীক্ষা আগামী ১০ জুন সকাল ১০টায় শুরু হবে।

উল্লেখ্য, গত শনিবার বুয়েট ক্যাস্পাসে দুই শিফটের পরীক্ষা যথাকক্রমে শিফট-০১ ‘ক’ ও ‘খ’ গ্রুপ সকাল ১০টা থেকে সকাল ১১টা এবং শিফট-০২ ‘ক’ ও ‘খ’ গ্রুপ বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। প্রথম ধাপে আবেদন করা শিক্ষার্থীদের মধ্য থেকে ১৮ হাজার ২২৫ শিক্ষার্থী প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। এর মধ্যে ছাত্র ১২ হাজার ৭৭৪ জন এবং ছাত্রী ৫ হাজার ৪৫১ জন। ১০০ নম্বরের এমসিকিউ টাইপ প্রশ্নের মাধ্যমে প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আগামী ১০ জুন মূল ভর্তি পরীক্ষা বুয়েট ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.