The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪

বিশ্বনবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে জবিতে বিক্ষোভ-সমাবেশ

জবি প্রতিনিধি: সস্প্রতি ভারতীয় পুরোহিত কর্তৃক বিশ্বনবী হযরত মোহাম্মদ ( সাঃ) কে কটূক্তি ও এর প্রতি বিজেপি নেতার সমর্থনের প্রতিবাদ জানিয়ে  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (২৯ সেপ্টেম্বর) রবিবার যোহরের নামাজের পর সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই প্রতিবাদ মিছিলটি মূল ক্যাম্পাসের কাঠাঁলতলা থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস ঘুরে শান্তচত্বর এসে শেষ হয়।

এসময় বক্তারা নারয়ে তাকবির আল্লাহু আকবর, নারায়ে তাকবির আল্লাহু বলে আল্লাহর স্রেষ্টত্ব প্রকাশ করেন। সাধারণ শিক্ষার্থীদের ভাষ্য, আমরা রাসুলুল্লাহ সাঃ এর অবমাননা মেনে নিব না। প্রয়োজনে জীবন দিতেও রাজি। অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন বিক্ষোভে অংশগ্রহণকারীরা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শরীফা বলেন, আমরা এর সাথে জড়িতদের উপযুক্ত শাস্তি চাই । আমরা তো তাদের দেবতা নিয়ে কটূক্তি করি না তাহলে তাঁরা কেন আমাদের প্রিয় রাসুলের শানে বেয়াদবি করবে?

মিছিলের নেতৃত্বে থাকা মাসুদ রানা বলেন, মহানবীর অপমান মানে পুরো মুসলিম জাতির অপমান তাই এর বিচার করতে হবে। যতক্ষণ না বিচার হয় আমাদের আন্দোলন চলবেই।

You might also like
Leave A Reply

Your email address will not be published.