The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২রা জুলাই, ২০২৪

বিশ্বকাপে বাংলাদেশকে চমকে দেবে নেপাল!

চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বাংলাদেশের বিশ্বকাপ মিশন এখনও শুরু হয়নি। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে লাল-সবুজের পথচলা। এর আগে গত এক মাসে প্রস্তুতিটা মনমতো হয়নি বাংলাদেশের। বারবার ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্ত বাহিনী।

জিম্বাবুয়ে, যুক্তরাষ্ট্র, ভারত—তিনটি দেশের সঙ্গে মোট ৯টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। জিম্বাবুয়েকে সিরিজ হারালেও যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের লজ্জা, ভারতের কাছে প্রস্তুতি ম্যাচে মুখ থুবড়ে পড়া। সবমিলিয়ে সমালোচিত হচ্ছে বাংলাদেশ। বিশ্বকাপে কেমন করবে তা নিয়ে ভক্তদের মাঝেই রয়েছে ধোঁয়াশা।

এবার যেন সেই ক্ষত আরও বাড়িয়ে দিলেন অ্যাডাম গিলক্রিস্ট। বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ান সাবেক এই তারকার মতে, নেপাল ও নেদারল্যান্ডস চমকে দিতে পারে বাংলাদেশকে। এমন খবরই প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া। বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে দলগুলো। সেই প্রসঙ্গে এমন মন্তব্য করেন গিলক্রিস্ট।

গিলক্রিস্ট বলেন, ‘নেপাল ও নেদারল্যান্ডসে তরুণ কিছু খেলোয়াড় আছে। বিশেষত, নেপালের সামর্থ্য আছে অঘটন ঘটানোর। বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচে তারা বিশ্বকে চমকে দিলে অবাক হওয়ার কিছু থাকবে না। অন্যদিকে, ডাচরা (নেদারল্যান্ডস) সবসময়ই আগ্রাসী। যে কোনো অঘটন ঘটাতে পারে।’

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ জুন, শ্রীলঙ্কার বিপক্ষে। ১০ জুন দক্ষিণ আফ্রিকাকে মোকাবিলা করবেন শান্ত-সাকিবরা। পরের দুই ম্যাচ নেদারল্যান্ডস ও নেপালের সঙ্গে। ডাচদের বিপক্ষে ম্যাচটি ১৩ জুন। ১৭ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে নেপালের সঙ্গে খেলবে বাংলাদেশ।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.