The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪

বিদেশে কর্মী যেতে লাগবে না মন্ত্রণালয়ের অনুমোদন

প্বাসগামী কর্মীদের দীর্ঘসূত্রিতা কমাতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অনুমোদন লাগবে না। এখন থেকে শুধুমাত্র সংশ্লিষ্ট দেশের দূতাবাস এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) অনুমোদন হলেই চলবে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রবাসী কল্যাণ উপদেষ্টা আসিফ নজরুল।

আসিফ নজরুল জানান, প্রবাসী কর্মীদের বিদেশে পাঠানোর সময় অনেক ভোগান্তি হয়, অনেক সময় লাগে। তদন্ত করে দেখেছি, প্রবাসীরা বিদেশ যেতে চাইলে তিন স্তরে অনুমোদন লাগে। একটা কনসার্ন দূতাবাসের, তারপর মন্ত্রণালয়ের এবং শেষে বিএমইটির। এখন থেকে মন্ত্রণালয় আর কোনো ভূমিকা পালন করবে না। দুই জায়গায় অনুমোদন নিতে হবে।

প্রবাসী উপদেষ্টা বলেন, তিন জায়গার পরিবর্তে যদি দুই জায়গার অনুমোদন লাগে, তাহলে প্রবাসীদের বিদেশ যাওয়ার ক্ষেত্রে ভোগান্তি অনেক কমবে। বিদেশযাত্রার প্রক্রিয়ায় ১৫ থেকে ৩০ দিন সময় কমে যাবে। যাওয়ার প্রস্তুতির সময় যদি আগে তিন মাস লাগত এখন আমরা আশা করি, দুই থেকে আড়াই মাস লাগবে। আমরা চেষ্টা করব এক মাস কমানোর জন্য। আপনাদের নিশ্চিত করছি, মন্ত্রণালয়ের অনুমোদনের আর দরকার হবে না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.