The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

বাকৃবির বঙ্গবন্ধু স্মৃতি চত্বর সম্পূর্ণ ভেঙে ফেললো দুর্বৃত্তরা

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বঙ্গবন্ধু স্মৃতি চত্বর সম্পূর্ণভাবে ধ্বংস করেছে দুর্বৃত্তরা। এর আগে গত ৫ আগস্ট চত্বরটির উপর আংশিক ভাঙচুর চালিয়ে বঙ্গবন্ধুর নাম ও প্রতিকৃতি তুলে ফেলা হয়েছিলো।

বুধবার গভীর রাতে একটি বুলডোজার দিয়ে পুরো চত্বরটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে ধারণা করছে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, বাকৃবির প্রতে্যক শিক্ষার্থীর বঙ্গবন্ধু চত্ত্বরটি আবেগ, অনুভূতি এবং স্মৃতিতে ঘেরা। এই জায়গাটি এভাবে দেখতে হবে তা কখনো ভাবি নি।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা চীফ মো নাজমুল ইসলাম বলেন, ভাংচুরের বিষয়টি আমাদের কেউ বরতে পারে না। ক্যাম্পাসে ২-৩ দিন ধরে বহিরাগতদের আনাগোনা বৃদ্ধি পেয়েছে। নিরাপত্তাকর্মীরা বিষয়টা জানে না। ঘটনাস্থলের আশেপাশে কোনো গার্ড ছিলো না। কিছুদিন আগে সিসিটিভি ক্যামেরা ভেঙ্গে পড়ে আছে। ক্যামেরাগুলো মেরামত করা হয় নি।

জানা যায়, ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাকৃবির বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে এসে সরকারি চাকরিতে কৃষিবিদদের মর্যাদা দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণি করার ঘোষণা দেন। পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি সংরক্ষণের উদ্দেশ্যে নির্মিত হয় চত্বরটি। বঙ্গবন্ধু স্মৃতি চত্বরটি কৃষিবিদদের নিকট গর্ব ও মর্যাদার প্রতীক হিসেবে বিবেচিত হয়ে আসছিল।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.