The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

বাকৃবিতে রোল সার্চ করলেই ভর্তিচ্ছুরা খুজে পাবে পরীক্ষার হল

বাকৃবি প্রতিনিধি: সফটওয়্যারে শুধু রোল লিখে সার্চ করে আসন খুঁজে পাবেন কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) কেন্দ্রের পরীক্ষার্থীরা। ২০২৩-২৪ শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের আসন খুঁজে বের করার সুবিধার্থে সফটওয়্যার পদ্ধতি চালু করেছেন বাকৃবির বায়োইনফরমেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের তিনজন শিক্ষার্থী। তারা হলেন: তৃতীয় বর্ষের অনিক হাওলাদার, দ্বিতীয় বর্ষের মুহাম্মদ ইশমামুল হক ও প্রথম বর্ষের মোঃ আসিফুজ্জামান।

সফটওয়্যারটির মাধ্যমে গুগল ম্যাপে নিজের অবস্থান থেকে পরীক্ষার হল পর্যন্ত যাওয়ার পথের নির্দেশনা পাবেন পরীক্ষার্থীরা। (https://bie.bau.edu.bd/ExamHall) সফটওয়্যারের লিংকে প্রবেশ করে শুধু রোল লিখে সার্চ দিয়ে বাকৃবি কেন্দ্রের পরীক্ষার কক্ষে পৌঁছাতে যাবতীয় সহায়তা পাবেন তারা। বুধবার (২৩ অক্টোবর) কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের সভাকক্ষে এই পদ্ধতিটির উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ জয়নাল আবেদীন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিক্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মুহাম্মদ মোস্তাগীজ বিল্ল্যাহ। এছাড়াও উপস্থিত ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিক্স বিভাগের অধ্যাপক ড. মোঃ রাকিব হাসান এবং সহযোগী অধ্যাপক ড. মেছবাহ উদ্দিন।

এসময় অনুষদের ডিন ড. মোঃ জয়নাল আবেদীন বলেন, এটি একটি সময়োপযোগী এই সিস্টেম, যা পরীক্ষার্থীদের অনেক উপকৃত করবে। সিস্টেমটি তৈরির জন্য সকলকে অভিনন্দন জানাই।

সিস্টেমটি উদ্ভানের সাথে সংশ্লিষ্ট শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনে এরকম একটি কাজ করতে পেরে আমরা খুবই আনন্দিত। ভবিষ্যতে এরকম কাজ আরও করার ইচ্ছা রয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.