The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২রা জুলাই, ২০২৪

বাংলাদেশের প্রথম জলহস্তীর কংকাল পবিপ্রবি’র ভেটেরিনারি অনুষদে স্থাপিত হয়েছে

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের এনাটমি এন্ড হিস্টোলজি বিভাগে বাংলাদেশের প্রথম জলহস্তী কংকাল স্থাপন করা হয়েছে ।

ফেব্রুয়ারি ২০২১ এ বার্ধক্যজনিত মৃত্যুতে জলহস্তীটি রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা হতে প্রফেসর ড. মোহম্মদ তফাজ্জল হোসেন এর নেতৃত্বে ১৬ সেপ্টেম্বর উত্তোলন করা হয় ।

পরবর্তীতে প্রফেসর ড. মোঃ সাইদুর রহমানের দিক নির্দেশনায় দীর্ঘ ১১ মাসব্যাপী স্বেচ্ছাসেবী শিক্ষার্থীদের সহযোগিতায় কংকাল তৈরি সম্পন্ন হয় ।

এটিই বাংলাদেশের প্রথম জলহস্তীর কংকাল যা ভেটেরিনারি শিক্ষায় জলহস্তীর শারীরিক গঠন, বৈশিষ্ট্য সম্পর্কে জানার পাশাপাশি শিক্ষার্থী ও জনসাধারণের বিনোদনের ভূমিকা রেখে যাচ্ছে ।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্তের পৃষ্ঠপোষকতায় এবং এনাটমি এন্ড হিস্টোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সাইদুর রহমান ও প্রফেসর ড. মোহম্মদ তফাজ্জল হোসেন সার্বিক তত্ত্বাবধানে কংকাল তৈরীতে মোঃ জাফরুল হাসান শুভ, রেজাউল ইসলাম শুভ, আব্দুল্লাহ আল ইমরান, মোঃ তারিকুল রহমান তারেক, ইসতিয়াক হোসেন রবিন স্বেচ্ছাসেবী শিক্ষার্থী হিসেবে বিশেষ ভূমিকা রাখেন ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.