The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ৭ই সেপ্টেম্বর, ২০২৪

বন্ধ নিটার ক্যাফে, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ এর শিক্ষার্থীদের ক্ষুধা নিবারণের একটি স্থান হলো নিটার ক্যাফেটেরিয়া। দীর্ঘদিন যাবৎ নিটার ক্যাফেটেরিয়া বন্ধ অবস্থায় পড়ে রয়েছে। ফলে শিক্ষার্থীদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

নিটারের মূল প্রবেশ পথ পেরিয়ে থিয়েটার সংলগ্ন মাঠের পাশেই নিটার ক্যাফেটেরিয়ার অবস্থান। যাওয়া- আসার পথে ক্ষুধা নিবারণ থেকে শুরু করে বন্ধুদের সাথে সময় কাটানো সহ বিভিন্ন কারণেই শিক্ষার্থীদের পদচারণায় মুখর থাকতো নিটার ক্যাফে। সাম্প্রতিক কালে নিটার ক্যাফের দায়িত্ব পালনকারীরা ক্যান্টিনের দায়িত্ব গ্রহণ করায় বন্ধ হয়ে যায় নিটার ক্যাফে। ক্যাফেতে আগে যে ধরনের খাবার পাওয়া যেতো তা এখন পাওয়া যাচ্ছে ক্যান্টিনে। তবে খাবারের দাম ও মানের সামঞ্জস্যতা না থাকায় শিক্ষার্থীরা ক্যান্টিনে খাওয়ার আগ্রহ কম প্রকাশ করছে।

ক্যান্টিনের অবস্থান হলের কাছাকাছি হলেও একাডেমিক ভবন গুলো থেকে কিছুটা দূরে হওয়ায় ক্লাস কিংবা ল্যাবের স্বল্প বিরতিতে শিক্ষার্থীরা সেখানে যাওয়ার সময়-সুযোগ করে উঠতে হিমশিম খাচ্ছে। যথারীতি না খেয়েই উপস্থিত হতে হচ্ছে ক্লাস কিংবা ল্যাব গুলোতে।

একটি প্রতিষ্ঠানে ক্যাফে শুধুমাত্র খাবারের জন্য নয়, মানসিক সতেজতা ও সুস্থ সময় কাটানোর জন্য ও ক্যাফেটেরিয়া অত্যন্ত প্রয়োজনীয়। থিয়েটারকে কেন্দ্র করে প্রায়শই বিভিন্ন অনুষ্ঠান আয়োজিত হয়ে থাকে এবং থিয়েটারের সংলগ্ন মাঠে এনপিএল এর মতো গুরুত্বপূর্ণ খেলা সহ আরো বিভিন্ন খেলা অনুষ্ঠিত হয়, তখন পানি কিংবা কোমল পানীয় এবং আরো প্রয়োজনীয় চাহিদা মেটাতে ক্যাফে মুখী হয়ে থাকে শিক্ষার্থীরা। নিটার ক্যাফে বন্ধ পড়ে থাকায় শিক্ষার্থীরা সেসকল সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন প্রতিনিয়ত। শীঘ্রই ক্যাফেটেরিয়া নতুন ভাবে, নতুন উদ্যমে চালু হলে শিক্ষার্থীদের সমস্যার সমাধান হবে বলে আশা করা যায়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.