The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২রা জুলাই, ২০২৪

ফেসবুকে মুক্তিযোদ্ধা কোটা নিয়ে কটাক্ষ করে পোস্ট, যুবক গ্রেপ্তার

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা নিয়ে কটাক্ষ করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে জাহাঙ্গীর আলম (৪৩) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৯ জুন) দুপুরে দিনাজপুরের হাকিমপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী (৭৪) ওই যুবকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে থানায় মামলা করেন। পরে দুপুরে পুলিশ তাকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জাহাঙ্গীর আলম হাকিমপুর পৌর শহরের ধরন্দা মহল্লার সিপি রোড এলাকার মোখলেছুর রহমানের ছেলে।

মামলার এজাহার ও অভিযোগকারী ব্যক্তির সঙ্গে কথা বলে জানা যায়, ১৭ জুন সকাল ৯টা থেকে রাত সাড়ে ১১টার মধ্যে অভিযুক্ত জাহাঙ্গীর আলম তার নিজের ফেসবুক আইডিতে বীর মুক্তিযোদ্ধাদের সন্তান ও নাতি-নাতনিদের জন্য সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটা নিয়ে কটাক্ষ করে পোস্ট দেন। তিনি ‘কোরবানির মাংসের ৩০ শতাংশ মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের জন্য বরাদ্দ দেওয়া হোক’ এই দাবি জানান। এ পোস্টকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনা শুরু হয়। পরে উপজেলার বীর মুক্তিযোদ্ধারা ওই ব্যক্তির এমন পোস্টের তীব্র প্রতিবাদ জানান। তাদের পক্ষ থেকে অভিযুক্ত জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আজ দুপুরে হাকিমপুর থানায় মামলা করেন বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল হোসেন বলেন, মুক্তিযোদ্ধা কোটা নিয়ে কটাক্ষ করে ফেসবুকে পোস্ট করার অভিযোগে জাহাঙ্গীর আলম নামের এক ব্যক্তিকে আজ দুপুরে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে আসামিকে দিনাজপুর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.