The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২রা জুলাই, ২০২৪

ফের আবাসিক হলের লিফটে আটকা জাবি শিক্ষার্থী

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নবনির্মিত শহীদ তাজউদ্দিন আহমেদ হলের লিফটে যান্ত্রিক ত্রুটিজনিত কারণে এক শিক্ষার্থীর আটকে থাকার ঘটনা ঘটেছে।

বুধবার (২৬জুন) বিকাল সাড়ে চারটায় বিদ্যুৎ বিভ্রাট ও ত্রুটিজনিত কারণে এ ঘটনা ঘটে বলা জানা যায়। পরে প্রায় বিশ মিনিট পর দুই জন কর্মচারী লিফট খুলে তাকে উদ্ধার করেন। উদ্ধারকালে শিক্ষার্থীর হাতে চোট লাগে বলে জানা যায়।

ভুক্তভোগী হাবিবুর রহমান সাগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ৫০ ব্যাচের শিক্ষার্থী। এ ব্যাপারে তিনি বলেন, “বুধবার বিকেল সাড়ে চারটায় নিচতলা থেকে ষষ্ঠ ফ্লোরে লিফটে উঠার পথে বিদ্যুৎ চলে যায়। তখন আমার কাছে ফোন থাকায় হেল্পলাইনে অনেকবার কল দিয়েছি কিন্তু লিফটের ভিতরে নেটওয়ার্ক না থাকায় কল যায়নি। তাই আমি লিফটের ভেতরে থাকা ইন্টারকমে প্রেস করি। প্রায় বিশ মিনিট পর দুইজন কর্মচারী আমাকে উদ্ধার করতে আসে। কিন্তু উপস্থিত হলে কোন টেকনিশিয়ান না থাকায় লিফট খুলতে তাদের বেগ পোহাতে হয়।এ সময় উদ্ধারকালে আমার হাতে চোট লাগে।”

এছাড়াও তিনি বলেন,” লিফটে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন না থাকায় আমার নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছিল। আমার পুরো শরীর ঘেমে যায়। হল কর্তৃপক্ষের কর্মতৎপরতা ও দায়িত্বহীনতার কারণেই আজ হলে এ অবস্থার মুখোমুখি হতে হয়েছে।আমি এর সুষ্ঠু সমাধান চাই। আমার মত কোন শিক্ষার্থী যেন এমন পরিস্থিতিতে আর না পড়ে এই বিষয়ে হল প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। ”

এর আগে গত (৩ জুন) সোমবার বিদ্যুৎ চলে যাওয়া ও যান্ত্রিক ত্রুটিজনিত কারণে নবনির্মিত হলটির লিফটে এক শিক্ষার্থীর টানা ৩ ঘণ্টা আটকে থাকার ঘটনা ঘটেছে।

পরে বিদ্যুৎ আসলে তারও দুই ঘণ্টা পর বিকেল সাড়ে ৪টায় একজন কর্মচারী লিফট খুলে তাকে উদ্ধার করেন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শহীদ তাজউদ্দিন আহমেদ হলের প্রভোস্ট অধ্যাপক আলমগীর কবির বলেন,” বিদ্যুৎ চলে যাওয়ার পর সবচেয়ে কাছের ফ্লোরে গিয়ে লিফট খুলে যাওয়ার কথা কিন্তু কেন এআরডি সিস্টেম কাজ করছে না । ৩ জুনের ঘটনার পর লিফট কোম্পানির সাথে এ বিষয় নিয়ে বসে ছিলাম, তারা এক মাসের সময় চেয়েছে। এর মধ্যেই সমস্যাটি সমাধান করে দিবে বলেছে। আর লিফট টেকনিশিয়ানের ব্যাপারে তিনি বলেন,আজকে আমাদের বোর্ড ছিল সেখানে আমরা কোয়ালিফাইড কোন টেকনিশিয়ান পাই নাই তাই আগামী সপ্তাহের ভিতরে আবার বোর্ড বসবে টেকনিশিয়ান নির্বাচনের জন্য ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.