The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

প্রতারনা এড়াতে ঢাকা শিক্ষা বোর্ডের সর্তকতা

সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ডের সেবা প্রদানের নামে একদল প্রতারক প্রতারণা করছে বলে জানা গেছে। প্রতিষ্ঠান স্থাপন, পাঠদান, স্বীকৃতিসহ নানা কাজের কথা বলে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া যায়। কেউ যাতে এমন প্রতারকের খপ্পরে না পড়েন সে কারণে সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা শিক্ষা বোর্ডের অধ্যাপক আজাদ হোসেন চৌধুরির সই করা এ সংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লক্ষ্য করা যাচ্ছে সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ডের বিভিন্ন সেবা দেওয়ার ক্ষেত্রে বিশেষ করে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন, পাঠদান, স্বীকৃতি নবায়ন, কমিটি অনুমোদন, ইংলিশ মিডিয়াম স্কুলের নিবন্ধন ইত্যাদি অনুমোদনের ক্ষেত্রে বোর্ডের বিদ্যালয় পরিদর্শকের নাম ব্যবহার করে দীর্ঘদিন থেকে সেবা গ্রহীতাদের কাছে প্রতারক চক্র নামে-বে নামে ফোন করে নগদ/বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্ঠা করছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত কিছুদিন ধরে একটি নম্বর থেকে বিদ্যালয় পরিদর্শকের নাম উল্লেখ করে ঢাকা বোর্ডের আওতাধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের ফোন করে টাকা দাবি করা হচ্ছে। যা একটি অপরাধ। এসব অপরাধীদের ধরিয়ে দিন। যদি কোনো প্রতারকচক্র এ ধরনের কথা বলে ফোন করে থাকে তার নাম এবং ফোন নম্বরসহ আইন প্রয়োগকারী সংস্থা অথবা নিকটস্থ থানাকে অবহিত করার জন্য অনুরোধ করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.