The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

পূজামণ্ডপে ‘অসৎ উদ্দেশ্যে’ সংগীত পরিবেশন হয়েছে কি না খতিয়ে দেখছে পুলিশ

চট্টগ্রাম নগরে একটি পূজামণ্ডপের অনুষ্ঠান মঞ্চে সংগীত পরিবেশনের ঘটনায় শহীদুল ইসলাম ও নুরুল করিম নামে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় চট্টগ্রাম কোতয়ালি থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে। সেই সঙ্গে ‘অসৎ উদ্দেশ্যে’ সংগীত পরিবেশন হয়েছে কি না, সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নগর পুলিশের উপকমিশনার (অপরাধ ও অভিযান) রইছ উদ্দিন।

তিনি জানান, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। খতিয়ে দেখা হচ্ছে, তারা কোনো অসৎ উদ্দেশ্যে এই সংগীত পরিবেশন করেছে কিনা।

তিনি আরও বলেন, তবে প্রাথমিকভাবে মনে হয়েছে, এই সঙ্গীত পরিবেশনের কারণে ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার বিষয়টি রয়েছে।

রইছ উদ্দিন জানান, এ ঘটনায় জড়িত অন্যদেরও ধরার চেষ্টা করা হচ্ছে। যিনি তাদের গান গাইতে ডেকেছেন, পূজা কমিটির সেই নেতা সজল দত্তকেও জিজ্ঞাসাবাদ করা হবে। বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। সব বিষয় মাথায় রেখে তদন্ত হচ্ছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রামের রহমতগঞ্জের জে এম সেন হলে চট্টগ্রাম কালচারাল একাডেমি নামের একটি সাংস্কৃতিক সংগঠনের ছয় সদস্য অনুষ্ঠানে দুটি গান পরিবেশন করেন। সংগঠনটির সদস্যরা শাহ আবদুল করিমের বিখ্যাত গান ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ এবং ‘শুধু মুসলমানের লাগি আসেনিকো ইসলাম, বিশ্ব মানুষের কল্যাণে স্রষ্টার এই বিধান’ গান দুটি পরিবেশন করে। এর মধ্যে ‘শুধু মুসলমানের লাগি আসেনিকো ইসলাম’ গানটির খণ্ডাংশ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

জানা গেছে, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্তের আমন্ত্রণে সংগঠনটি মঞ্চে গান পরিবেশন করে। সংগঠনটি জামায়াতে ইসলামী সমর্থিত বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় সমালোচনার মুখে রাতে সজল দত্তকে কমিটি থেকে বহিষ্কার করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.