The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যু; স্বজনদের দাবি হত্যা

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানায় পুলিশ হেফাজতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপ-পরিচালক ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৩ অক্টোবর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

চান্দগাঁও থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

নগর পুলিশের উত্তর জোন উপ-কমিশনার (ডিসি) মোখলেছুর রহমান  বলেন, মঙ্গলবার রাতে একটি সিআর মামলায় আদালতের পরোয়ানার ভিত্তিতে দুদকের সাবেক ডিডি শহীদুল্লাহকে গ্রেপ্তার করা হয়েছিল। থানায় আনার পর তিনি অসুস্থবোধ করলে তাকে প্রথমে ওসির রুমে বসানো হয়। সেখানে তার স্বজনরা আসেন। এরপর স্বজনদের নিয়ে অটোরিকশাযোগে ওনাকে নগরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, নিহতের মরদেহ বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। সেখানে ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সৈয়দ মোহাম্মদ শহীদুল্লা নগরীর চান্দগাঁও থানার ১ কিলোমিটার এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন। তিনি সর্বশেষ চট্টগ্রামে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-২-এ উপপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। সেখান থেকে ২০০৭ সালের ১২ জুলাই অবসর গ্রহণ করেন।

শহীদুল্লার ছেলে ক্যাপ্টেন নাফিস শহিদ বলেন, ‘রাত ১১টার দিকে চান্দগাঁও থানার দুজন এএসআই গিয়ে আমার বাবাকে থানায় নিয়ে আসেন। সঙ্গে সঙ্গে আমার চাচারা থানায় যান। উনি হার্টের পেশেন্ট; উনার ইনহেলার আর মেডিসিন লাগে সবসময়। বাবাকে থানায় নেয়ার সঙ্গে সঙ্গে ফটক বন্ধ করে দেন। ইনহেলার ও মেডিসিনও বাবার কাছে পৌঁছাতে দেয়নি। পরে ১২টার দিকে বাবাকে হাসপাতালে নিয়ে গেছে।’ স্প্রেটা পর্যন্ত দিতে দেয়নি। এটা পরিকল্পিত হত্যাকাণ্ড।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.