The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

পরিবারের একমাত্র উপার্জনক্ষম শহীদ সবুজ এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ 

মোস্তাক মোর্শেদ ইমন: গত জুলাই আগস্টে বৈষম্যবিরোধী ছাত্রজনতার গণঅভ্যুত্থানে নিহত মো: সবুজ মিয়া এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ময়মনসিংহ বোর্ডের অধীনে শেরপুর জেলার শ্রীবরদী সরকারি কলেজের মানবিক বিভাগ থেকে সবুজ ৪.৩৩ পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ হন। শহীদ সবুজের বাড়ি শ্রীবরদী উপজেলার কেকেরচর ইউনিয়নের রুপারপাড়া গ্রামে। তার পিতার নাম আজাহার আলী। গত ৪ আগস্ট তিনি শ্রীবরদীতে আন্দোলনরত অবস্থায় নিহত হোন।
মঙ্গলবার (১৫ অক্টোবর) ফলাফল প্রকাশিত হওয়ার পরপরই উক্ত কলেজের এইচএসসি ২০২১ ব্যাচের শিক্ষার্থী ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিয়াদ হাসান রাব্বি শহীদ সবুজের উত্তীর্ণ হওয়ার বিষয়টি ফেসবুকে পোস্ট দিয়ে নিশ্চিত করেন।
জানা যায়, গত ৪ আগস্ট বিকেল পৌনে ৪ টার দিকে শেরপুর শহরের খরড়মপুর মহল্লার নতুন আইডিয়াল স্কুলে সামনের পাকা রাস্তার ওপর বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের মিছিলের প্রথম সারিতে থেকে অংশ নিয়েছিলেন তিনি। তার বিপরীতে সেদিন ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশের অবস্থান ছিলো। মিছিলের এক পর্যায়ে হঠাৎই গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে শহীদ হোন সবুজ৷ পরে তাকে নিজ এলাকায় দাফন করা হয়।
সংসারের একমাত্র ভরসা উপার্জনক্ষম ছেলেকে হারিয়ে শহিদ সবুজ মিয়ার পরিবার আজ দিশেহারা। সে কলেজে লেখাপড়ার পাাশাপাশি স্থানীয় একটি ওষুধের ফার্মেসিতে কাজ করে নিজের লেখাপড়ার খরচসহ সংসারের খরচ চালাতো।
নিহত সবুজের বাবা গত ৭ বছর ধরে প্যারালাইসিসের রোগী কথা বলতে গেলে কথা জড়িয়ে আসে। শারীরিকভাবে অক্ষম হওয়ায় কোনো কাজ করতে পারেন না। সবুজের ১২ বছরের ছোট ভাই কাউসার ও ১০ বছরের ছোট বোন আয়শা স্থানীয় একটি মাদ্রাসায় লেখাপড়া করে। বাড়ি ভিটা ছাড়া আর কোনো জায়গা জমি নাই। একটি দোচালা টিনের ঘরে শহিদ সবুজের পরিবার বসবাস করে।
You might also like
Leave A Reply

Your email address will not be published.