The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪

পবিপ্রবি প্রশাসনের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে সৃজনী ব্রিজ সংলগ্ন খাল

পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী জেলার দুমকি উপজেলার ঐতিহ্যবাহী গাবতলী, ভায়া পীরতলা, ভারানি খাল দীর্ঘদিন ধরে ময়লা আবর্জনা ফেলায় ময়লার ভাগাড়ে পরিণত হয়ছিলো । পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ও দুমকি উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে পবিপ্রবির সৃজনী ব্রিজ সংলগ্ন পীরতলা খালের ময়লা অপসারণের কাজ শুরু হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) সকাল ৯টায় উক্ত কাজের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহিন মাহমুদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ড. এসএম. হেমায়েত জাহান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারী,উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান,দুমকি উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, পীরতলা বাজারের দোকানদার এবং সাংবাদিকবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহিন মাহমুদ বলেন, এ ময়লা প্রাথমিক ভাবে কোন পতিত জমিতে ফেলে দেওয়া হবে। দ্রুত কোন খাস জমি স্থায়ীভাবে ময়লার ভাগাড়ে নির্মাণ করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম বলেন, আজ ময়লা অপসারণের কাজ শেষ হলে এলাকার জনসাধারণ, বিশ্ববিদ্যালয় ও বিদ্যালয়গামী শিক্ষার্থীরা উপকৃত হবে এবং কৃষক,জেলেরাও উপকৃত হবে। বহু বছর পর্যন্ত ময়লা অপসারণ না করার ফলে পচা দুর্গন্ধের সৃষ্টি হয় এবং রোগজীবাণু ছড়িয়ে পড়ছে । ময়লা অপসারিত হলে বিভিন্ন রোগে পথচারীরা আর আক্রান্ত হবে না।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.