The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্বাগতিক নেপালকে ৪-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা। গ্রুপ পর্বে এই নেপালের বিপক্ষে ২-১ ব্যবধানে হারতে হয়েছিল যুবাদের। তাই ফাইনালের আগে বাড়তি স্নায়ুচাপ ছিল মিরাজুলদের। তবে শেষ পর্যন্ত ওই চাপ তুড়িতে উড়িয়ে দাপুটে পারফম্যান্সে শিরোপা জয় করেছে মারুফুল হকের শিষ্যরা।

অথচ নেপালের আনফা কমপ্লেক্সে প্রথমার্ধে দাপট দেখিয়েছিল স্বাগতিকরা। কিন্তু গোল তাদের জন্য সোনার হরিণ হয়ে থেকেছে। বিপরীতে দারুণ এক ফ্রি কিক থেকে এগিয়ে যায় বাংলাদেশ। বক্সের বাইরে থেকে মিরাজুলের ফ্রি কিক থেকে নেওয়া বাঁকানো শট সাইড পোস্টের ভেতরে লেগে জালে জড়িয়ে যায়। এই গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ আক্রমণের ধার বাড়ায়। যার বদৌলতে এই অর্ধে আরও তিন গোল করতে সক্ষম হয় দল। প্রথম গোলের কারিগর মিরাজুলের পায়েই দ্বিতীয় গোল পায় বাংলাদেশ। আসাদুল ইসলাম সাকিবের ক্রসে আসাদুল মোল্লা হেড করে গোলমুখে দেন, মিরাজ চলতি বলে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান মিরাজুল।

প্রথম দুই গোল করা মিরাজুল দলের তৃতীয় গোলটি করান রাব্বি হাসান রাহুলকে দিয়ে। তার পাস ধরেই আনমার্কড অবস্থায় থাকা রাহুল ডান পায়ের নিখুঁত শটে গোল করে বাংলাদেশের জয় একপ্রকার নিশ্চিত করে ফেলেন।

দলের বেহাল পারফরম্যান্সে ক্ষিপ্ত হয়ে মাঠে বোতল ছুঁড়ে মারেন নেপালি সমর্থকরা। যার ফলে খেলা কিছু সময় বন্ধও থাকে। দর্শকরা তাঁতিয়ে দেওয়ার পর নেপালি ফুটবলারদের খেলায় প্রাণ ফিরে আসে। ম্যাচের শেষভাবে একটি গোলও পেয়ে যায় তারা।

তবে ১০ মিনিট যোগ করা সময় পেলেও আর লক্ষ্যভেদ করতে পারেনি স্বাগতিকরা। উল্টো শেষদিকে পিয়াস আহমেদ নোভা বল জালে জড়ালে বড় জয়ে শিরোপা উৎসব করে লাল-সবুজের প্রতিনিধিরা।

দেশের খ্যাতিমান কোচ মারুফুলের হকের অধীনে এবারই প্রথম অনূর্ধ্ব-২০ সাফের শিরোপা জয় করল বাংলাদেশের দামাল ছেলেরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.