The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

নির্ধারিত সময় পার হলেও প্রকাশিত হয়নি ৭ কলেজের ২৩-২৪ শিক্ষাবর্ষের বিষয় মনোনয়নের ফলাফল

ঢাকা কলেজ প্রতিনিধিঃ ঢাবির কর্মবিরতিতে ভোগান্তির শিকার হচ্ছে সাত কলেজে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা।নির্ধারিত সময় পার হয়ে গেলেও ২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের বিষয় মনোনয়নের প্রথম মেধাতালিকা এখনো প্রকাশ করতে পারে নাই ঢাকা বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

গত ২৯ মে ঢাবি অধিভুক্ত সাত কলেজের বিষয় মনোনয়ন কার্যক্রম শুরু হয় যা শেষ হয় গত ২৩ জুন।২৬ জুনের মধ্যে প্রথম মেধাতালিকা প্রকাশ করার কথা থাকলেও ৩ বার তারিখ পরিবর্তন করার পরও প্রকাশ করা হয় নাই।এর ফলে রেজাল্টের অপেক্ষারত শিক্ষার্থীরা উৎকন্ঠার মধ্যে দিয়ে দিন পার করছে।

রেজাল্টের অপেক্ষারত শিক্ষার্থীদের একজন,রাকিব বলেন,”কোথাও চান্স না পাওয়ায় আগে থেকেই হতাশায় ভুগছিলাম শেষ ভরসা ছিল সাত কলেজে। রেজাল্টের এই গড়িমসিতে দিনদিন হতাশা বেড়ে যাচ্ছে।এটা আমাদের মনের উপর একটা চাপ সৃষ্টি করছে।ঢাবির উচিত যত তাড়াতাড়ি সম্ভব রেজাল্ট প্রকাশ করা”

অপেক্ষমান আরেক শিক্ষার্থী রাবেয়া বলেন,”খুবই তিক্ত অভিজ্ঞতা পোষন‌‌ করছি। মনের অবস্থা খুবই খারাপ। অপেক্ষা করতেছি কখন রেজাল্ট টা দিবে। আব্বু আম্মু বাসার ‌সবাই বলছে কবে দিবে রেজাল্টটা । অপেক্ষা করতে করতে এখন খুব ‌ বিরক্ত আমি। সব বন্ধুরা ভর্তি হইছে । আর‌ এই জায়গায় আমি বিষয়ের ফলাফল ‌জানিনা কোনটা আসছে বা কবে দিবে। ”

আব্দুল আহাদ বলেন,”মানসিক ভাবে কিছুটা খারাপ লাগতেছে।অনেক আগ্রহ নিয়ে আছি।বিষয়টা দুশ্চিন্তার কারণ হচ্ছে।”

আরো এক শিক্ষার্থী বলেন, ”দেশের সব পাব্লিক, প্রাইভেট, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে সকল কলেজে ক্লাস শুরু হয়ে গেছে এবং কিছু ফ্রেন্ড বললো তাদের নাকি পরীক্ষার রুটিন ও দিয়ে দিসে আর এইদিকে আমাদের সাব্জেক্ট চয়েস এর রেজাল্ট ই দিচ্ছে না।শিক্ষকদের কর্মবিরতির জন্য আমাদের কত টা সময় নষ্ট হচ্ছে সেটা তোহ সবাই বুঝতে পারছে।তাই আমাদের কথা ভেবে হলেও যতদ্রুত সম্ভব রেজাল্ট প্রকাশ করা হোক।”

রেজাল্টের অপেক্ষায় থাকা প্রত্যেকটা শিক্ষার্থীর মানসিক অবস্থাই এখন প্রায় একই রকম।এদিকে ঠিক কবে নাগাদ রেজাল্ট প্রকাশ হতে পারে এই ব্যাপারে ঢাবি থেকে এখন পর্যন্ত কোন রকম কোনো নোটিশ দেওয়া হয় নাই।ফলে সকল শিক্ষার্থীরা অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছে।তাই সকল শিক্ষার্থীর দাবী যত তাড়াতাড়ি সম্ভব বিষয় মনোনয়নের রেজাল্ট প্রকাশ করে ভর্তি কার্যক্রম শুরু করা।

শাওন মিরাজ/

You might also like
Leave A Reply

Your email address will not be published.