The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

নিরাপত্তা দিতে ‘ব্যার্থ’ হওয়ায় ও বিচার দাবিতে মাকসুদ কামালের প্রতি ধিক সমাবেশ

ঢাবি প্রতিনিধিঃ জুলাইয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পুলিশি আক্রমণে ঢাবি প্রশাসনের ‘নির্লজ্জ ভূমিকা’ ও শিক্ষার্থীদের ‘জোরপূর্বক হল ত্যাগে বাধ্য করার’ প্রতিবাদে ‘ব্যর্থ ভিসি’ মাকসুদ কামালের দায়িত্বের প্রশাসনের প্রতি ধিক সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর ) সন্ধ্যা সাতটার দিকে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।এসময় নির্লজ্জ প্রশাসন ধিক্কার ধিক্কার, মাকসুদ কামাল প্রশাসন ধিক্কার ধিক্কার স্লোগান দিতে দেখা যায়।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী সাখাওয়াত জাকারিয়া বলেন, গত (১৭ ) জুলাই আমাদের ওপর গুলি চালাতে নির্দেশ দিয়েছিলো এই নির্লজ্জ ভিসি মাকসুদ কামাল। তিনি আমাদের হল ত্যাগ করতে বাধ্য করেন। শুধু তাই নয়( ১৫) জুলাই ছাত্রলীগের ভাড়া করা টোকাইরা যখন আমাদের ভাই বোনদের রক্তাক্ত করে সেদিন এই নির্লজ্জ প্রশাসন নীরব ভূমিকা পালন করে। আমরা এই প্রশাসনের সাথে জড়িত
ব্যক্তিদের আইনের আওতায় এনে শাস্তির দাবি করছি।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিফতাহুল মারুফ বলেন, মাকসুদ কামাল প্রশাসন আমাদের বিপদের মুখে ফেলে পালিয়ে যায়। যেখানে আমাদের নিরাপত্তা দেওয়ার কথা সেখানে এই নির্লজ্জ ভিসি আমাদের ওপর টিয়ারশেল ও গুলি চালাতে নির্দেশ দেয়। জোরপূর্বক আমাদের হল থেকে বের করে দেয়। এই প্রশাসনের সকলের পদত্যাগ ও তাদের বিচারের দাবি করছি। তিনি আরো বলেন আমাদের নতুন ভিসিকে জানিয়ে দিতে চাই এই ক্যাম্পাসে আবারো কোনো সন্ত্রাসী দ্বারা যদি আমাদের ভাইবোনদের রক্তাক্ত হতে হয় তাহলে ছাত্রলীগের মতো অবস্থা হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.