The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

নিরস্ত্র শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার বিচারের দাবিতে যবিপ্রবিতে মানববন্ধন

যবিপ্রবি প্রতিনিধি: কোটা সংস্কার আন্দোলনকারী নিরস্ত্র, নিরপরাধ শিক্ষার্থীদের উপর বর্বরোচিত ও নেক্কারজনক হামলা, হত্যাকান্ডের প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) কর্মরত (শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী) সাবেক শিক্ষার্থীবৃন্দ। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষকদেরও এ মানববন্ধনে যুক্ত হতে দেখা যায়।

বুধবার (১লা আগস্ট) বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সম্মুখে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে নিরস্ত্র কোটা সংস্কারের দাবিতে নিরস্ত্র আন্দোলনকারীদের বর্বরোচিত ও নেক্কারজনক হামলার প্রতিবাদের ভাষা আমাদের নেই। শিক্ষার্থীদের নির্মম হামলা, হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। যারা আন্দোলনকারীদের উপর হামলা চালিয়ে শিক্ষার্থীদের আহত ও নিহত করেছে তাদেরকে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে বিচার কার্যকর করতে হবে। সারাদেশে নিরপরাধ শিক্ষার্থী যাদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তি দিতে হবে। এছাড়া সাধারণ শিক্ষার্থীদের হয়রানি ও গ্রেফতার বন্ধ করতে হবে। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়গুলো খুলে দিয়ে দ্রুত শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানাচ্ছি।

যবিপ্রবির সাবেক শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ক্লাইমেট ডিজাস্টার ও ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক হাসান মো: নাভীদ আনজুম, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মাসুম বিল্লাহ। আরো বক্তব্য রাখেন সোহানুর হোসেন, রাসেল আলী প্রমুখ। এছাড়াও বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের শিক্ষকগণও উপস্থিত ছিলেন

You might also like
Leave A Reply

Your email address will not be published.