The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

নানা আয়োজনে ইবিতে ক্যাপের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নানা আয়োজনের মধ্য দিয়ে সামাজিক সচেতনতামূলক সংগঠন ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর উইমেন’র (ক্যাপ) ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিনটি উপলক্ষ্যে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কেক কাটা, খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র ১১৬ নং কক্ষে এর আয়োজন করে সংগঠনটি।

এসময় উপস্থিত ছিলেন ক্যাপ কুষ্টিয়া জোনের উপদেষ্টা ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শাহজাহান আলী। এছাড়াও সংগঠনটির সভাপতি রাবেয়া খাতুন, সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ এবং সাবেক সভাপতি মোহাব্বত ফয়সালসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মুমতাহিনা রিনি।

এসময় সংগঠনের সভাপতি রাবেয়া খাতুন বলেন, ‘আমাদের ক্যাপের অন্যতম উক্তি যদি ক্ষতির কারণ লজ্জা হয় তাহলে আর লজ্জা নয়। এ স্লোগানকে সামনে রেখে আমরা সামনে আরো এগিয়ে যেতে চাই, যেতে চাই বহুদূর এবং লজ্জা ভেঙে প্রতিটা ঘরে ক্যান্সার বিষয়ক সচেতনতা পৌছিয়ে দিতে চাই।’

সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান আলী বলেন, ‘ক্যাপ নিত্য নতুন কাজ করে চলেছে। ক্যাপে যারা কাজ করেন তাদের নিজেদের ভিতর একটা জিনিস থাকে। সেটা হলো তারা উদার মন মানসিকতার হয়ে থাকে। আমার সামনে যারা উপস্থিত তারাও একদিন এখানে এসে এই সংগঠনের হাল ধরবে। মায়েদের নিয়ে তারাও একদিন এখানে এসে কাজ করবে।’

উল্লেখ্য, ‘যদি ক্ষতির কারণ লজ্জা হয় তাহলে আর লজ্জা নয়” এই স্লোগানকে সামনে রেখে ২০১৫ সালের ১৪ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা হয় ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর উইম্যান (ক্যাপ)। মূলত ক্যাপ মহিলাদের স্তন ও জরায়ু ক্যান্সার নিয়ে সচেতনতামূলক কাজ করে থাকে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.