The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৪

নানামুখী আয়োজনে মাভাবিপ্রবিতে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত 

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা উৎসাহ-উদ্দীপনায় পালিত হয়েছে “বিশ্ব ফার্মাসিস্ট দিবস -২০২৪”

আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) দিবসটি উপলক্ষে মাভাবিপ্রবির ফার্মেসী বিভাগ সকাল ১০ ঘটিকায় একটি মনোমুগ্ধকর র‍্যালির আয়োজন করে। র‍্যালিটি তৃতীয় একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়ে সম্পূর্ণ ক্যাম্পাস প্রদক্ষিণ করে ফার্মেসী বিভাগে এসে শেষ হয়। প

পরবর্তীতে বৃক্ষরোপন কর্মসূচি শেষ করে একাডেমিক ভবন-৩ এর টপ ফ্লোরে কনফারেন্স রুমে আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল আজীম আখন্দ, বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ উমর ফারুক, টাঙ্গাইলের সিভিল সার্জন ড. মোঃ মিনহাজ উদ্দিন মিয়া।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান মোগল। উক্ত অনুষ্ঠানে প্রবন্ধ পাঠ করেন সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফ আলী। তিনি তার প্রবন্ধে ফার্মাসিস্টদের দুটি দাবির কথা তুলে ধরেন। দাবিগুলো হল: হাসপাতাল ফার্মাসিস্ট নিয়োগ ও একাডেমি-ওষুধ কোম্পানির মাঝে আন্ত:সম্পর্ক স্থাপন।

বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন কমিটির আহবায়ক হিসাবে দায়িত্বে ছিলেন ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ হযরত আলী।

অনুষ্ঠানের অন্তর্ভুক্ত ছিল – র‍্যালী, বৃক্ষ রোপন কর্মসূচী , আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান।

উল্লেখ্য, অনুষ্ঠানগুলোতে ফার্মেসী বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যানবৃন্দ অংশগ্রহণ করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.