The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৪

নাটকে আসছে ‘তোফাজ্জলের শেষ ভাত’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে ভাত খাইয়ে তোফাজ্জল নামে এক মানসিক ভারসাম্যহীন যুবককে হত্যার ঘটনা এবার আসছে নাটকে। সপ্তাহখানেক আগে ঘটা এই মর্মান্তিক ঘটনায় উত্তাল হয়ে ওঠে সারাদেশ। চারদিক থেকে উঠে আসে নিন্দা ও কঠোর প্রতিবাদ।

তোফাজ্জলকে নারকীয় এ হত্যার আগে শেষবারের মত ভাত খেতে দেয় হত্যাকারীরা। তার একটি ভিডিও ছড়িয়ে পড়ে সর্বত্র। সেখানে তোফাজ্জলের সেই ভাত খাওয়ার দৃশ্য হৃদয়ে রক্তক্ষরণ তৈরি করে সাধারণ মানুষের। সে ঘটনা থেকেই নির্মিত হচ্ছে নাটক ‘তোফাজ্জলের শেষ ভাত’।

জানা গেছে, নাটকটির পরিচালনা করছেন খলিলুর রহমান কচি। সেখানে তোফাজ্জলের চরিত্রে অভিনয় করেছেন ‘হা-শো’খ্যাত ইমরান। তিনি বলেন, ‘ঘটনাটা জানার পর আমি মানসিকভাবে ভেঙে পড়ি। একজন নিরপরাধ মানসিক ভারসাম্যহীন মানুষকে ভাত খাইয়ে কীভাবে ছাত্ররূপী অমানুষরা খুন করতে পারে। মনে হয়েছে আমার পেশাগত দিক থেকে তোফাজ্জলের জন্য কিছু করা উচিত। তাই নাটকটি করেছি।

ইতোমধ্যে রাজধানীর বিভিন্ন লোকেশনে এরই মধ্যে নাটকটির শ্যুটিং সম্পন্ন হয়েছে। এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে গত ১৮ সেপ্টেম্বর গণপিটুনিতে নিহত হন তোফাজ্জল হোসেন। এদিন সন্ধ্যা পৌনে ৭টা থেকে তিন ঘণ্টা আটকে রেখে তাকে নির্যাতন করা হয়। প্রথমে হলের গেস্টরুমে তোফাজ্জলকে মারধর করেন কিছু ছাত্র এবং পরে তাকে খাওয়ানোর জন্য ডাইনিং রুমে নিয়ে যাওয়া হয়। এরপর তারা অন্য একটি গেস্টরুমে নিয়ে গিয়ে আবারও নির্যাতন করে। একপর্যায়ে তোফাজ্জলের মৃত্যু হয়।

তোফাজ্জলের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাঁঠালতলি ইউনিয়নে। কয়েক বছর ধরে তোফাজ্জল মানসিক ভারসাম্যহীন অবস্থায় ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.