The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪

নবীন শিক্ষার্থীকে যৌন হয়রানি : দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রশাসনের

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক নবীন নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে একই বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো: জাহিদ হাসানের বিরুদ্ধে। আজ ২২ শে অক্টোবর, মঙ্গলবার, ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর অফিসে লিখিত অভিযোগ জমা দেন।

সংশ্লিষ্ট শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, ঘটনাটির সুত্রপাত হয়েছিল গত ২০ অক্টোবর অর্থাৎ বিশ্ববিদ্যালয় দিবসে। অভিযুক্ত জাহিদ হাসান পরিচয় পর্বের নামে মেয়েটির সাথে নানাভাবে ভাব জমানোর চেষ্টা করে ব্যর্থ হলে তিনি মেয়েটির ফেসবুক আইডি চান। মেয়েটি দিতে অস্বীকৃতি জানালে জাহিদ হাসান মেয়েটির হাতে থাকা ফোন নেওয়ার চেষ্টা করেন, এবং একই দিনে ক্যাফেটেরিয়ায় তার নাম ধরে উচ্চ স্বরে ডাকাডাকি করেন একপর্যায়ে কোলাহলের সৃষ্টি হলে তিনি সেই স্থান ত্যাগ করেন । এরপর, তিনি মেয়েটির ব্যক্তিগত ফেসবুক আইডিতে মেসেজ করে তাকে নানাভাবে উত্যক্ত করেন। এর পরিপ্রেক্ষিতে মেয়েটি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেন।

নামপ্রকাশ্যে অনিচ্ছুক ভুক্তভোগী ঐ নারী শিক্ষার্থী বলেন, আমি এই ঘটনার পর থেকে খুব আতঙ্কে আছি সেজন্য আমি আজকে প্রক্টর অফিসে অভিযোগপত্র জমা দিয়েছি। আমি এর সুষ্ঠু বিচার চাই এবং সেই সাথে ক্যাম্পাসে স্বাভাবিকভাবে চলাচল করার নিরাপত্তা চাই।

অভিযুক্ত জাহিদ হাসানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমি অন্যায় করেছি আমি সেইজন্য লজ্জিত, আমি এর আগে কখনো এরকম করিনি আর আমি কখনো আর এরকম করব না। সকলের কাছে ক্ষমা প্রার্থী। আমাকে ক্ষমা করে দিন।

অভিযোগের বিষয়ে প্রক্টর, ড.তাজাম্মুল হক বলেন, আমরা মেয়েটির থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি এবং এই বিষয়ে আমরা অতি দ্রুত একটা পদক্ষেপ নেব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.