The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

নবীন বরণে উৎসবমুখর রাজশাহী কলেজ

শরিফুল ইসলাম সৌরভঃ নতুনের আগমন পুরনোকে বিদায় প্রকৃতি আর পরিবেশের চিরচেনা নিয়ম। দেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ সমুহে জমকালো ভাবে পালিত হচ্ছে নবীন দের বরণ করার উৎসব। এরই ধারাবাহিকতায় রাজশাহী কলেজের সকল বিভাগগুলো একে একে নবীণ দের বরণ করে নিচ্ছে বিগত কয়েকদিন যাবত।

আজ ১৪ জুলাই রোজ রবিবার সকাল ১১ টা নাগাদ রাজশাহী কলেজ ইতিহাস বিভাগে আয়োজিত হয়েছে নবীন বরণ উৎসব । শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত এবং গিতা পাঠ এর মাধ্যমে অনুষ্ঠানের সুচনা করা হয়। এসময় নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন অনুষ্ঠানটির সভাপতি ও উপস্থিত অতিথি মন্ডলী।

ইতিহাস বিভাগের রেনেসাঁস ক্লাবের আয়োজনে নবীণ বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের প্রধান প্রফেসর মো শাহ তৈয়বুর রহমান চৌধুরী । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা: আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি যুদ্ধে সফল হওনি বলে মন খারাপ করে থাকা যাবে না। সামনে লক্ষ্য অর্জন করতে লেখাপড়ায় মনোযোগি হতে নির্দেশ দেন তিনি । তিনি আরো বলেন, রাজশাহী কলেজ চেষ্টা করে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের সুযোগ সুবিধা ও পরিবেশ নিশ্চিত করতে । সুতরাং তোমরা চেষ্টা করলে এখান থেকেও ভালো কিছু করা সম্ভব।

এছাড়াও তিনি বিভাগের প্রশংসা করে বলেন, রাজশাহী কলেজের ইতিহাস বিভাগের অবস্থান বরাবরই ভালো । এই ধারাবাহিকতা যাতে বজায় থাকে সেজন্য তিনি নবীণ দের উৎসাহ প্রদান করেন।

এছাড়াও আরও বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. মো: ইব্রাহিম আলী, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মো: আব্দুল্লাহ আল মাহমুদ সহ বিভাগের শিক্ষক ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থী বৃন্দ। সবশেষে সমাপনী বক্তব্য রাখেন বিভাগের প্রধান ও অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. মো: শাহ তৈয়বুর রহমান চৌধুরী । বক্তারা সকলেই নতুন আগত শিক্ষার্থীদের সুস্বাস্থ ও দির্ঘায়ু কামনার সাথে সাথে আগামী তে রাজশাহী কলেজের সাফল্য ও সুনাম ধরে রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.