The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

নতুন রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা আন্দোলনকারী শিক্ষার্থীদের

বিপ্লবকে স্থায়ী রূপ দিতে একটি নতুন রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। বার্তাসংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন আন্দোলনকারী চার নেতা।

শুক্রবার (১৬ আগস্ট) আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে সংবাদমাধ্যম রয়টার্স এ তথ্য জানিয়েছে।

ছাত্রদের বিপ্লবের মধ্য দিয়ে পতন হয় শেখ হাসিনা সরকারের। এরই মধ্যে ৮ আগস্ট নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার গঠিত হয়। এতে রয়েছেন দুই শিক্ষার্থীও।

এদিকে দুইটি প্রধান দল বিএনপি ও আওয়ামীলীগ দ্রুত নির্বাচনের দাবি জানিয়েছে। তবে সে দাবি প্রত্যাখ্যান করেছেন ছাত্র আন্দোলনকারীর। সেই সঙ্গে তারা যে ধরনের সংস্কার বা পরিবর্তন চান, সেটি স্থায়ীভাবে বাস্তবায়নের জন্য নিজস্ব একটি রাজনৈতিক দল গঠনের কথা ভাবছেন।

সরকার ও সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে লিয়াজোঁ করতে গঠিত কমিটির প্রধান মাহফুজ আলম নামে এক শিক্ষার্থী জানান, ছাত্র নেতারা দ্বৈত প্রথার অবসান ঘটাতে একটি রাজনৈতিক দল গঠনের বিষয়ে আলোচনা করছেন।

তিনি বলেন, “এ ব্যাপারে আগামী এক মাসের মধ্যে একটি সিদ্ধান্ত আসতে পারে। তবে একটি প্ল্যাটফর্ম তৈরির আগে আন্দোলনে নেতৃত্বদানকারীরা একদম সাধারণ ভোটারদের সঙ্গে পরামর্শ করতে চায়।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের গেটের সামনে তিনি বলেন, “দুই রাজনৈতিক দলের প্রতি মানুষ সত্যিই ক্লান্ত। আমাদের ওপর তাদের আস্থা আছে।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.