The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

নতুন উপাচার্য পেল মেরিটাইম ইউনিভার্সিটি

মোঃ রাহাদ আলী সরকারঃ বাংলাদেশ মেরিটাইম ইউনিভার্সিটি বাংলাদেশ -এর নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী।

২ সেপ্টেম্বর (সোমবার) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরীকে উপাচার্য হিসেবে দায়িত্ব দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়,রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী যোগদানের তারিখ হতে ০৪ (চার) বৎসর অথবা অবসর গ্রহণের তারিখ পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

১ জানুয়ারি ১৯৮৮ সালে বাংলাদেশ নৌবাহিনীতে নির্বাহী শাখায় যোগদান করেন রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী। তিনি গনচীন থেকে ‘মিসাইল কমান্ড অ্যান্ড ট্যাকটিক্স কোর্স’, পাকিস্তানে ‘গানারি স্পেশালাইজেশন কোর্স’, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ মিরপুরে ‘স্টাফ কোর্স’, ইউএস নেভাল ওয়ার কলেজ হতে ‘নেভাল স্টাফ কোর্স’, এনডিসি বাংলাদেশ হতে ‘আর্মড ফোর্সেস ওয়ার কোর্স’, এনডিইউ চীনে ‘স্ট্র্যাটেজিক স্টাডিজ কোর্স’, মার্কিন যুক্তরাষ্ট্রে প্যাসিফিক ফ্লিট এইচকিউতে ‘কম্বাইন্ড ফোর্সেস মেরিটাইম কম্পোনেন্ট কমান্ডার ফ্ল্যাগ অফিসার্স কোর্স’ সম্পন্ন করেন।

এছাড়াও তিনি আন্তঃবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ন সংস্থায় সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন এবং তিনি বিভিন্ন সেমিনার ও উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বিদেশ সফরে বাংলাদেশ নৌবাহিনীর প্রতিনিধিত্ব করেন। রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের পর্যবেক্ষক হিসেবে সুদানে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য,তিনি ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি রিয়ার এডমিরাল পদে উন্নীত হন এবং কমান্ডার খুলনা নৌ অঞ্চল হিসেবে দায়িত্বরত ছিলেন। সর্বশেষ তিনি কোস্টগার্ডের মহাপরিচালক হিসেবে ১৪ জানুয়ারি ২০২৪ পর্যন্ত দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ মেরিটাইম ইউনিভার্সিটির সিনেট সদস্য ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.