The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

নতুনবাজারে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ

রাজধানীর নতুনবাজার এলাকায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষ একে অপরের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করে।

মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইউআইইউ শিক্ষার্থীরা সকাল থেকে তাদের ক্যাম্পাসে জড়ো হতে থাকেন। এরইমধ্যে তাদের ক্যাম্পাসের কাছাকাছি এলাকায় স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা লাঠি-সোটা নিয়ে অবস্থান নেয়।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে শিক্ষার্থীদের একযোগে ক্যাম্পাস থেকে বেরিয়ে নতুনবাজার সড়ক অবরোধের জন্য এগিয়ে যেতে থাকেন। এ সময় ছাত্রলীগের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে শিক্ষার্থীরা ছাত্রলীগ নেতাকর্মীদের হটিয়ে দিয়ে নতুনবাজার এলাকায় অবস্থান করে বিক্ষোভ শুরু করে।

ইউআইইউ শিক্ষার্থী আশিকুর রহমান গণমাধ্যমকে বলেন, ছাত্রলীগ আমাদের ওপর হামলা করতে উদ্যত হলে সবাই মিলে তাদেরকে প্রতিরোধ করা হয়েছে।

এ বিষয় জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বাড্ডা জোনের অ্যাসিস্ট্যান্ট কমিশনার রাজন কুমার সাহা বলেন, তাদের মধ্যে কোনো সংঘর্ষ হয়নি। ইউআইইউ শিক্ষার্থীরা দুপুর ১২টার দিকে সড়ক অবরোধ করেন। এ সময় ছাত্রলীগের সঙ্গে তারা মুখোমুখি অবস্থানে চলে এলে আমরা তাদেরকে সরিয়ে দিয়েছি।

তিনি বলেন, শিক্ষার্থীরা এখন সড়ক অবরোধ করে আন্দোলন করছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.