The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪

নটরডেমিয়ান সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কমিটি গঠন

জবি প্রতিনিধিঃ নটরডেম কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের জন্য একটি নতুন অধ্যায়ের সূচনা হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গঠিত হলো “নটরডেমিয়ান সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয়”। আজ সোমবার (২১অক্টোবর) গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়ায় নটরডেমিয়ান সোসাইটি অব জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এর পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। এই নির্বাচনে ভোটার সংখ্যা ছিলো ২৫১ জন শিক্ষার্থী। শিক্ষার্থীদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন ২০১৯- ২০ সেশনের শিক্ষার্থী জহিরুল ইসলাম সোহাগ এবং সাধারণ সম্পাদক পদে একই সেশনের তৈয়বুর রহমান।

এই সোসাইটির লক্ষ্য নটরডেম কলেজ থেকে আসা শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্বের বন্ধন শক্তিশালী করা এবং তাদের শিক্ষাগত ও পেশাগত জীবনে উন্নতির জন্য পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করা।

সংগঠনের নব নির্বাচিত সভাপতি জহিরুল ইসলাম সোহাগ জানান, সকল প্রশংসা মহান আল্লাহ তায়ালার। জগন্নাথস্থ নটরডেম কলেজের শিক্ষার্থীদের জন্য একমাত্র গতিশীল সংগঠন এটা। নটরডেমিয়ানরা সারা দেশ ব্যাপী ছড়িয়ে আছে দেশের সেবায়। এই নেতৃত্বের গোড়াপত্তন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ও। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নটরডেমিয়ানদেরকে স্কিল বাড়ানোর জন্য নানান ধরনের স্কিল ডেভেলপমেন্ট পোগ্রাম, ক্যারিয়ার গাইডলাইন, ট্যুর, নবীন বরণ সহ নানান ধরনের পোগ্রাম আয়োজন করবো ইনশাআল্লাহ। নটরডেমিয়ান সোসাইটি অব জগন্নাথ বিশ্ববিদ্যালয় দেশের বন্যা থেকে শুরু করে প্রায় সকল ক্রান্তিলগ্নে সক্রিয়ভাবে কাজ করেছে মানবতার সেবায়। সামনেও তার ধারাবাহিকতা বজায় থাকবে।

নির্বাচিত সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান বলেন, “নটরডেম কলেজের শিক্ষার্থীরা সবসময়ই তাদের দক্ষতা ও নেতৃত্বের গুণাবলির জন্য পরিচিত। এই সোসাইটি তাদের মধ্যে ঐক্য, পারস্পরিক সাহায্য ও সমর্থনের একটি মঞ্চ হিসেবে কাজ করবে। সোসাইটিটি শুধুমাত্র নেটওয়ার্কিং নয়, বরং শিক্ষার্থীদের মেধা ও সৃজনশীলতা বিকাশে বিশেষ ভূমিকা রাখবে। এছাড়া, বিভিন্ন কর্মশালা, সেমিনার, এবং সামাজিক দায়বদ্ধতার প্রকল্পে অংশগ্রহণের মাধ্যমে সমাজে ইতিবাচক প্রভাব বিস্তারে কাজ করবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.