The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে মানসিক চাপ ও স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য দিনব্যাপী ‘মানসিক চাপ ও স্বাস্থ্য’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় ৮০ জন শিক্ষার্থী অংশ নেন। কর্মশালাটি আয়োজন ও বাস্তবায়ন করে বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাশুরেন্স সেল (আইকিউএসি)। অনলাইনে যুক্ত থেকে কর্মশালাটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

মানসিক স্বাস্থ্য সেবা সংক্রান্ত যুগোপযোগী বিষয় নিয়ে কর্মশালা আয়োজন করায় উপাচার্য আইকিউএসিসহ সংশ্লিষ্টদের সাধুবাদ জানান। ভবিষ্যতেও এধরনের কর্মসূচী অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক উম্মে ফারহানার সঞ্চালনায় কর্মশালার উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, শুভেচ্ছা বক্তব্য দেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ।

কর্মশালাটি সম্পর্কে আইকিউএসি পরিচালক প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন বলেন, “বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ক্রিয়াশীল সংগঠনগুলো থেকে প্রতিনিধি নিয়ে কর্মশালায় প্রায় ৮০ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।”

তিনি আরও বলেন, “অধ্যয়নকালে শিক্ষার্থীদের নানা ধরনের মানসিক চাপের স্বীকার হতে হয়। দিনব্যাপী কর্মশালার মধ্যদিয়ে এ ধরনের চাপগুলোকে মোকাবিলা করে সাবলীলভাবে বিশ্ববিদ্যালয় জীবন সমাপ্ত ও একজন দক্ষ গ্র্যাজুয়েট হিসেবে নিজেকে তৈরি করে দেশ সেবায় নিয়োজিত হবার দীক্ষা ও অনুশীলনই শিক্ষা দেওয়া হয়েছে।”

কর্মশালায় সম্পদ ব্যক্তি হিসেবে উপস্থিত আছেন যুক্তরাষ্ট্রের আমেরিকান একাডেমি অব ফ্যামেলি ফিজিশিয়ান্স স্টিভেন এডওয়ার্ড ল্যান্ডাউ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর পরেশ চন্দ্র মোদক ও মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ শারমিন আক্তার সেতু। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইকিউএসি পরিচালক প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন ও অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. তুষার কান্তি সাহাসহ অন্যরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.