The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক ‘JKKNIU to Abroad’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে আয়োজনটি সম্পন্ন হয়েছে। মরিয়াম আক্তার তানিয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনি ও সমাপনী বক্তব্য দেন সভাপতি আজিজুল হাকিম পাভেল।
সেমিনারটির মাধ্যমে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিদেশে পড়তে চাওয়া স্বপ্নবাজ তরুণ-তরুণীদের জন্য নতুন পথের সূচনা করেছে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের নেতৃবৃন্দ।

কানাডা, সুইডেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ আরো ৬টি দেশের বিশ্ববিদ্যালয়সমূহের এডমিশন প্রসেস, এডমিশন রিকুয়ারমেন্ট, আইইএলটিএস মার্ক, ওয়ার্কিং পারমিশন প্রসিডিওর, বিদেশে স্থায়ী হওয়ার জন্য করণীয় সমূহ নিয়ে সেমিনারে আলোচনা করা হয়। দুই পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে পাবলিক স্পিকিংয়ের গুরুত্ব নিয়ে আলোচনা করেছেন আব্দুল্লাহ আল রাহাত। দ্বিতীয় পর্বে বিদেশে পড়তে যাওয়ার আদ্যোপান্ত সমস্ত বিষয়ে আলোচনা করা হয়। বিদেশে উচ্চশিক্ষা নিতে ইচ্ছুক শিক্ষার্থীদের নানান প্রশ্নের উত্তর প্রদানের মাধ্যমে সেশনটি প্রাণবন্ত হয়ে উঠে।

এরপর ক্লাবের বর্তমান কমিটির বেস্ট লিডার, বেস্ট এক্সিকিউটিভ এবং ইভেন্টির টিম লিডারদের সন্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা ও ফিনান্স এন্ড বিভাগের সহকারী অধ্যাপক চন্দন চন্দন কুমার পাল। দেড় শতাধিক অংশগ্রহণকারীর উপস্থিতিতে সেমিনারের কনসালটেন্ট হিসেবে ছিলো জিআইসি এডুকেশন, স্ন্যাকস পার্টনার হিসেবে ছিলো ফ্যান্টাসিক ফুড।

You might also like
Leave A Reply

Your email address will not be published.