The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

দ্রুত শিক্ষা কার্যক্রম চালু করা হবে: ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান বলেছেন, শিক্ষার্থীদের চিন্তাধারা ও মতামতকে মূল্যায়ন করে ঐকমত্যের ভিত্তিতে দ্রুত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালু করা হবে। এ লক্ষ্যে হল পর্যায়ে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে বিভাগ ও ইনস্টিটিউট পর্যায়ে শিক্ষার্থী প্রতিনিধি ও সংশ্লিষ্টদের সঙ্গেও মতবিনিময় করা হবে।

আজ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল, কবি সুফিয়া কামাল হল, অমর একুশে হল ও ফজলুল হক মুসলিম হলের শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে উপাচার্য এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মতবিনিময়কালে উপাচার্য নিয়াজ আহমদ খান বলেন, দ্রুততম সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালু করার লক্ষ্যে হলগুলোয় শৃঙ্খলা এবং ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়ের ফলে ইতিমধ্যে বেশ কিছু বিষয় উঠে এসেছে, যা প্রশাসন গুরুত্বসহকারে বিবেচনা করছে। শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে চলমান মতবিনিময়ের মাধ্যমে দ্রুততম সময়ে শিক্ষা কার্যক্রম চালু করতে একটি পথনকশা (রোডম্যাপ) তৈরি করা হচ্ছে।

উল্লেখ্য, উপাচার্য নিয়াজ আহমদ খান ৩১ আগস্ট থেকে ধারাবাহিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে হলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করছেন।

এ সময় শিক্ষার্থীরা ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করা, অভ্যন্তরীণ পরিবহনব্যবস্থা গতিশীল করা, মাদকমুক্ত ক্যাম্পাস ও ছিন্নমূল মানুষ অপসারণ করা, হলের আসনসংখ্যা বৃদ্ধি ও নতুন ভবন নির্মাণ, গণরুম প্রথা বন্ধ করা, খাবারের মান বৃদ্ধি, উচ্চগতির ইন্টারনেট ও ফ্রি ওয়াই–ফাই সংযোগসহ হলের সামগ্রিক বিষয়ে প্রস্তাব ও মতামত তুলে ধরেন।

আজ মতবিনিময়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, প্রক্টর সাইফুদ্দীন আহমদসহ সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.