The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪

দক্ষিণ আফ্রিকাকে ২০০ রানের টার্গেট দিতে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: মিরপুর টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ২০০ রানের বেশি লক্ষ্য দিয়ে ম্যাচ জিততে চান হাসান। দ্বিতীয় দিনের খেলা শেষে এমন ইচ্ছার কথাই প্রকাশ করেছেন এই পেসার।

তিনি বলেছন, আমার মনে হয় ২০০ রানের বেশি টার্গেট দিলে আমরা জিততে পারব। আমরা যদি ৩ সেশন ব্যাট করতে পারি, বা দুই-আড়াই সেশন, আমি মনে করি চারশও আশেপাশে যেতে পারব। সম্ভব।

সফল হতে হলে কঠিন পথ পাড়ি দিতে হবে বাংলাদেশকে। কেননা দক্ষিণ আফ্রিকার থেকে এখনো ১০১ রানে পিছিয়ে বাংলাদেশ। ৩ উইকেটে ১০১ রান নিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ। আগামীকাল বাংলাদেশকে পথ দেখানোর দায়িত্ব জয়-মুশফিকের।

নিজেদের পরিকল্পনা নিয়ে হাসান বলেছেন, জয় আর মুশফিক ভাই ভালো একটা সময় পার করছে। কাল চেষ্টা করবে উনারা যত লম্বা খেলতে পারে, পার্টনারশিপ যত বড় করতে পারে। এরপর পেছনের ব্যাটারদেরও একই ভাবনা নিয়ে ব্যাট করা উচিৎ।

অন্যদিকে বোলিংয়ে দারুণ শুরুর পরেও অনেকবারই প্রতিপক্ষের লোয়ার অর্ডারের ব্যাটাররা বাংলাদেশের কাছ থেকে ম্যাচের নিয়ন্ত্রণ কেড়ে নিয়েছে। এ টেস্টেও যেমন কাইল ভেরেইনা দুই সতীর্থ উইয়ান মুল্ডার ও ড্যান পিটের সঙ্গে জুটি গড়ে প্রোটিয়াদের ২০২ রানের বড় লিড এনে দিয়েছেন।

এ বিষয়ে হাসান বলেছেন, টেস্ট ক্রিকেটে এমন পরিস্থিতি আসে যে যেকোনো সময় জুটি হয়ে যায়। অহরহ হয়ে থাকে। আমরাও দেখি, দেখতে দেখতে বিরক্তি চলে আসে। ঐ মুহূর্তে চেষ্টা করি কতটা রান না দিয়ে, ইকোনোমিক্যাল বল করা যায়। বেসিক তো ধরে রাখতে হবে তাই না। উইকেট নেওয়ার জন্য বল করা, ব্যাটারকে চাপে রাখা- এটাই আপনার হাতে আছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.