The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪

তাপপ্রবাহ কমবে কবে জানাল আবহাওয়া অফিস

গত সপ্তাহে সারা দেশে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়েছে। আজ শনিবারও তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ এটি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

তবে আগামী দুইদিনের মধ্যে সাগরে লঘুচাপ সৃষ্টি হলে সারা দেশে বৃষ্টি বেড়ে ভ্যাপসা গরম কমতে পারে। শনিবার আবহাওয়া অফিসের নিয়মিত পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সারা দেশে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এসময় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, আগামী দুই দিনের মধ্যে সাগরে লঘুচাপ সৃষ্টি হতে পারে। তখন সারা দেশে বৃষ্টি বেড়ে ভ্যাপসা গরম কমতে পারে।

শুক্রবার দেশে সর্বোচ্চ ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল নেত্রকোনায়। এদিন ঢাকায় তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা গত দুই মাসে সর্বোচ্চ। গতাকাল সর্বোচ্চ ৯২ মিলিমিটার বৃষ্টি হয়েছে চট্টগ্রামে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.