The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪

ঢাবি সাংবাদিক সমিতির ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

 ঢাবি প্রতিনিধিঃ ৩৮ বছর পূর্ণ করে ৩৯ বছরে পা রাখলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অবস্থিত অভ্যন্তরীণ ক্রীড়া কক্ষে কেক কেটে এবং আনন্দ র‍্যালির মাধ্যমে ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সংগঠনটি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. নিয়াজ আহমেদ খান।
ডুজার সাধারণ সম্পাদক মুহিউদ্দিন মুজাহিদ মাহির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সভাপতি আল সাদী ভুঁইয়া। সমিতির অন্যান্য সদস্যরাও এতে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান উপাচার্য অধ্যাপক ড. মো.নিয়াজ আহমেদ খান। তিনি বলেন, ‘এটি অত্যন্ত আনন্দের যে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ৩৮ বছর পূর্ণ করে আজ ৩৯ তম বর্ষে পদার্পণ করলো। বাংলাদেশের শিক্ষাঙ্গনে সাংবাদিকতা পেশার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নিঃসন্দেহে একটি পথিকৃত প্রতিষ্ঠান।
জুলাই বিপ্লবে সাংবাদিক সমিতি অত্যন্ত নিষ্ঠার সাথে কাজ করেছে।আমরা কঠিন একটি সময় অতিক্রম করছি।সবকিছু নতুন করে আবার চালু করতে হয়েছে।
আমাদের ভুলত্রুটি থাকতেই পারে। আমরা ভুল গুলো শুধরে নিয়ে সামনে কিভাবে বিশ্ববিদ্যালয়কে আরো সুশৃঙ্খল করা যায় সেটি নিয়ে কাজ করবো।
এসময় বিশ্ববিদ্যালয়ের উপ -উপাচার্য অধ্যাপক ড. সায়মা হক বিদিশা বলেন প্রতিষ্ঠাকালীন সময় থেকে সাংবাদিকত সমিতি ন্যায়ের পক্ষে কথা বলেছে। আমরা জুলাই বিপ্লবে সাংবাদিক সমিতিকে দেখেছি তারা যেভাবে অন্যায়ের বিরুদ্ধে লেখালেখি করেছে সেটি সত্যি প্রশংসনীয়। আমি অনুরোধ করবো তারা যেন সত্য প্রকাশের এর যাত্রা অব্যাহত রাখে।
প্রসঙ্গত, ১৯৮৫ সালের আজকের এই দিনে প্রতিষ্ঠিত হয়েছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি ঢাকা বিশ্ববিদ্যালয়, এমনকি জাতীয়ভাবে সর্বমহলে গ্রহণযোগ্য ও আস্থার সংগঠন হিসেবে জায়গা করে নিয়েছে সংগঠনটি। ডুজার প্রতিটি সদস্য সাংবাদিকতার নীতি-নৈতিকতা, পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠতা বজায় রেখে সাহসের সাথে সত্য প্রকাশ করে যাচ্ছে। নানা প্রতিবন্ধকতা ও প্রতিকূলতাকে উপেক্ষা করে আপসহীনভাবে কাজ করে যাচ্ছেন তারা। সংগঠনটি দেশ ও জাতির বিভিন্ন সংকটেও রেখেছে গুরত্বপূর্ণ ভূমিকা।
You might also like
Leave A Reply

Your email address will not be published.