The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪

ঢাবি শিবিরের সেক্রেটারি ছিলেন ছাত্রলীগেও

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সঙ্গে প্রশাসনের আলোচনা সভার পর নিজের ফেসবুকে পোস্ট দিয়ে প্রকাশ্যে আসেন ঢাবি ছাত্রশিবির শাখার সভাপতি সাদিক কায়েম। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয় আলোচনার ঝড়। দুদিন পেরোতে না পেরোতেই এবার সামনে এলো শিবিরের ঢাবি শাখার সেক্রেটারি জেনারেলের পরিচয়। সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এই শিক্ষার্থীর নাম এস এম ফরহাদ। তিনি থাকতেন বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দীন হলে। ফরহাদ ছাত্রলীগেরও পদধারী ছিলেন।

গতকাল রবিবার (২৩ সেপ্টেম্বর) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এস এম ফরহাদের রাজনৈতিক পরিচয় সামনে আসে। সোমবার একটি প্রথম সারির গণমাধ্যম গোপন সূত্র দিয়ে সেক্রেটারির পরিচয় নিয়ে সংবাদ প্রকাশ করে। এরপর বেশ কয়েকটি গণমাধ্যমে তাকে নিয়ে সংবাদ পরিবেশিত হয়।

ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার দায়িত্বশীল এক নেতা নাম প্রকাশ না করার শর্তে ওই গণমাধ্যমের কাছে এস এম ফরহাদের রাজনৈতিক পরিচয় নিশ্চিত করেছেন।

নাম নিয়ে বিভ্রান্তি

শিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় সেক্রেটারি হিসেবে এস এম ফরহাদের নাম সামনে আসার পর তার ‘হল ছাত্রলীগের সহ-সভাপতি’ হিসেবে দায়িত্ব পালনের আলোচনা শুরু হয়। পরে তার হল ছাত্রলীগে সম্পৃক্ত থাকার বিষয়টিতে ভুল বোঝাবুঝি হয়েছে বলে ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়েছেন হল শাখা ছাত্রলীগ সভাপতি ওয়ালিউল সুমন।

সুমন লিখেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা শিবিরের সাধারণ সম্পাদক হিসেবে এসএম ফরহাদ নামে যার নাম প্রকাশিত হয়েছে সে জসীমউদদীন হল ছাত্রলীগের সহ-সভাপতি নয়। ছাত্রলীগের সহ- সভাপতি এসএম ফরহাদ হোসেন ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

হল শাখা ছাত্রলীগের সেই সহ-সভাপতি এস এম ফরহাদ হোসাইনও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে জানিয়েছেন তারা দুজন একই ব্যক্তি নন। পোস্টে তিনি লিখেছেন, সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। আমাকে অনেকেই ঢাবি শিবিরের সেক্রেটারি হিসেবে পরিচয় করিয়ে দিচ্ছেন (মেনশন দিচ্ছেন)। যেহেতু আমার নামের সঙ্গে আমার ছোট ভাই SM Farhad- এর নামের মিল আছে, তাই অনেকেই কনফিউশনে আছেন। সেজন্য আমার অবস্থান ক্লিয়ার করছি

আমার নাম SM Farhad Hossain, সেশন ২০১৬-১৭, বিভাগ-ফার্সি ভাষা ও সাহিত্য, বাড়ি- সাতক্ষীরা। আমার হলের ছোট ভাইয়ের নাম SM Farhad, সেশন ১৭-১৮, বিভাগ- সমাজকল্যাণ, বাড়ি- চট্টগ্রাম। ঢাবি শিবিরের সেক্রেটারি আমার হলের ছোট ভাই। অমায়িক ছেলে। হল ডিবেটিং ক্লাবের জুনিয়র। ছোট ভাইয়ের জন্য অনিঃশেষ শুভকামনা শুভ রাত্রি।

শিবির সেক্রেটারি ফরহাদ সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে ছাত্রলীগের দায়িত্ব পালন করছেন। ইনস্টিটিউটের ছাত্রলীগের প্যাডে তার নাম যুগ্ম- সাধারণ সম্পাদকের তালিকায় রয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.