The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৪

ঢাবি উপাচার্যের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সাক্ষাৎকার 

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খানের সঙ্গে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেছেন। বুধবার (২৫ সেপ্টেম্বর) উপাচার্যের নিজ কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
৪-সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন ঢাকাস্থ মার্কিন দূতাবাসের গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা মি. স্টিভেন এফ, ইবেলি। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন দূতাবাসের কর্মকর্তা মি. স্কট হার্টম্যান, রায়হানা সুলতানা এবং জোনাথা গোমেজ।
এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মামুন আহমেদ, উপ- উপাচার্য (প্রশাসন) ড. সায়মা হক বিদিশা এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার ব্যাপারে আলোচনা করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমেরিকান কর্নার প্রতিষ্ঠা ও ফুলব্রাইট স্কলারশিপ প্রোগ্রাম জোরদার করার বিষয়ে আলোচনা করা হয়।
শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি ও উন্নত কর্মসংস্থানের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উদ্যোক্তা উন্নয়ন প্রোগ্রাম, ইংরেজি ভাষায় দক্ষতা উন্নয়ন প্রোগ্রাম এবং নেতৃত্বের সক্ষমতা বৃদ্ধি প্রোগ্রাম আরও গতিশীল করার বিষয়ে তারা আলোচনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক-শিক্ষার্থী বিনিময় এবং আমেরিকান সেন্টার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে তথ্য-উপাত্ত আদান-প্রদান কার্যক্রম চালুর ওপর তারা গুরুত্বারোপ করেন।
উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের আবাসন সংকট নিরসনে নতুন একটি হল নির্মাণের জন্য মার্কিন প্রতিনিধি দলের কাছে আর্থিক সহায়তা ও সহযোগিতা চান। প্রতিনিধি দলের সদস্যরা উপাচার্যকে বিষয়টি আন্তরিকভাবে বিবেচনার
আশ্বাস দেন।
You might also like
Leave A Reply

Your email address will not be published.