The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

ঢাবির নতুন প্রক্টর অধ্যাপক সাইফুদ্দীন আহমদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদ। ঢাবি উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান আজ বুধবার সাইফুদ্দীন আহমদকে প্রক্টর হিসেবে নিয়োগ দেন।

ঢাবি রেজিস্ট্রার অফিস থেকে পাঠানো এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

শেখ হাসিনা সরকারের পতনের পর সদ্য পদত্যাগ করা অধ্যাপক ড. মাকসুদুর রহমানের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের পক্ষে সরব থাকতে দেখা গেছে ঢাবির এই নতুন প্রক্টরকে।

অফিস আদেশে বলা হয়, মাননীয় উপাচার্য আপনাকে কাজে যোগদানের তারিখ থেকে প্রচলিত শর্তে পুনরাদেশ না-দেওয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করেছেন। এ জন্য আপনি বিধি মোতাবেক ভাতা ও সুবিধাদি প্রাপ্য হবেন। আপনার এ নিয়োগ অবিলম্বে কার্যকর হবে। বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে যে কোনও সময়ে এ নিয়োগ বাতিল করা যাবে। এ প্রসংগে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডার পার্ট-২ (১৯৯৭)-এর ১১ অধ্যায়ে (পৃষ্ঠা নং-৩৭-৪০) প্রক্টর-এর দায়িত্ব ও কর্ম পদ্বতি বিষয়ক বিধি বিধানের প্রতি আপনার দৃষ্টি আকর্ষণ করছি।

অনূভুতি জানিয়ে সাইফুদ্দীন আহমদ দেশ রূপান্তরকে বলেন, আমাকে নিয়োগ দেওয়ায় উপাচার্যসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা। আমার প্রধান কাজ হবে শিক্ষার্থীদের স্বার্থে কাজ করা এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে নিরাপত্তা প্রদান করা।

এর আগে গত ৮ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. মাকসুদুর রহমান ও ১৩ জন সহকারী প্রক্টর পদত্যাগ করেন। তারা সদ্যবিদায়ী উপাচার্য এ এস এম মাকসুদ কামালের কাছে পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগের পেছনে তারা ‘ব্যক্তিগত ও পারিবারিক’ কারণের কথা উল্লেখ করেছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.