The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

ঢাবিতে হামলা করতে গিয়ে উল্টো মোটরসাইকেল খোয়ালেন মহানগর ছাত্রলীগ নেতাকর্মীরা

মহানগর ছাত্রলীগ নেতাকর্মীদের ১০টির মতো মোটরসাইকেল ভাঙচুর করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের হামলা করতে মহানগর ছাত্রলীগ নেতাকর্মীরা ৩০ থেকে ৪০টি মোটরসাইকেল নিয়ে বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলের সামনে গেলে এ ঘটনা ঘটে।

সোমবার (১৫ জুলাই) রাতে ১০টার দিক থেকে শুরু করে কয়েক দফায় মহানগর ছাত্রলীগ নেতাকর্মীরা শিক্ষার্থীদের হামলা করতে গেলে শহীদুল্লাহ হল ও অমর একুশে হলের শিক্ষার্থীরা এ ভাঙচুর চালায়।

এর আগে এদিন বিভিন্ন হামলায় ছাত্রলীগের ৫০০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন দাবি করে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, বিভিন্ন হলের অন্তত ১০০টির বেশি রুম ভাঙচুর করা হয়েছে। এ সময় হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, যারা কোটা আন্দোলনকে ইস্যু করে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে তাদের প্রতিহত করা পর্যন্ত ছাত্রলীগ মাঠ ছাড়বে না।

এদিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের চতুর্মুখী হামলায় প্রায় ৩০০ শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে নারী শিক্ষার্থীও রয়েছেন। সোমবার বেলা তিনটা থেকে শুরু হয় ধাওয়া-পাল্টাধাওয়া। তারপরই শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মঙ্গলবার বিকেল ৩টায় দেশের প্রত্যেক ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। সোমবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সামনে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদুল ইসলাম।

You might also like
Leave A Reply

Your email address will not be published.