The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪

ঢাবিতে শিক্ষার্থীরা ছাত্রলীগ নেতার নামে গরুর নাম দিলেন সৈকত

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কবি জসীমউদ্দীন হলে স্বাধীনতা ভোজ উপলক্ষে আয়োজন করা গরুর নাম দেওয়া হয়েছে ‘সৈকত’।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায় কবি জসীমউদ্দীন হলের ফটকে রাখা গরুর গায়ে সাঁটিয়ে দেওয়া হয়েছে ‘রিয়েল লাইফ গরু সৈকত’ কথাটি। কবি জসীমউদ্দীন হলের আবাসিক শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে ব্যঙ্গ করেই এমনটা করেছেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

কবি জসীমউদ্দীন হলের আবাসিক শিক্ষার্থী দ্বিতীয় বর্ষের ছাত্র ফাইয়াজ রাইজিং ক্যাম্পাসকে বলেন, আমাদের হলে থাকতেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত। সে রিয়েল লাইফ হিরো উপাধি প্রাপ্ত ছিল।তিনি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়ার পর আমাদের ওপর ব্যাপক জুলুম নির্যাতন চালিয়েছে আমাদের জীবনটাকে বিষাদময় করে তুলেছেন।তাই স্বাধীন ক্যাম্পাসে তার বিরুদ্ধে এভাবে প্রতিবাদ জানিয়ে নিজেদের মধ্যে আনন্দ প্রকাশ করছি।

আবুল বাসার নামে আরেক শিক্ষার্থী বলেন, সৈকত অনেক ধর্মবিদ্বেষী ছিল। গত রমজানে প্রোডাক্টিভ রমাদানে ওর নেতৃত্বেই হামলা হয়।
সৈকতের হলের হওয়াতে আমাদের অনেক বেশি প্রোগ্রাম করা লাগতো। ক্লাস থাকলেও আমাদের জোর করে প্রোগ্রামে নিয়ে যেত।যেখানে ১০ থেকে ১৫টা প্রোগ্রাম করতে হতো। পাশাপাশি গেস্টরুমতো ছিলই। তাই এখন মুক্ত ঢাবিতে আমরা তাকে এভাবে স্মরন করছি।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তানভীর হাসান সৈকত করোনার সময় জনসেবা করে জাতিসংঘ থেকে রিয়েল লাইফ হিরো উপাধি পান। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়ার পরপরই পাল্টে যায় তার চেহারা। শিক্ষার্থীদের নির্যাতন, চাঁদাবাজি এমনকি নারী কেলেঙ্কারিসহ ব্যাপক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সবশেষ ৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনে তিনি ঢাকা শাহজালাল বিমানবন্দরে আটক হন।বর্তমানে রয়েছেন পুলিশি হেফাজতে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.