The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২রা জুলাই, ২০২৪

ঢাবিতে বেনজীরের ডক্টরেট ডিগ্রি বাতিলের দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাওয়া সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের ‘ডক্টরেট’ ডিগ্রি বাতিলের প্রস্তাব জানানো হয়েছে।

বুধবার (২৬ জুন) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে আয়োজিত বার্ষিক অধিবেশনে প্রথমে সিনেট সদস্য শিক্ষাবিদ রণজিৎ কুমার সাহা এবং পরবর্তীতে সাদা দলের আহ্বায়ক এ বি এম ওবায়দুল ইসলাম একই প্রস্তাব জানান।

রণজিৎ কুমার সাহা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি নেওয়ার যোগ্যতা ছিল না বেনজির আহমেদের। তাকে বিশেষ বিবেচনায় অনুমতি দেওয়া হয়। তার যে থিসিস সেটা খুবই সাধারণ মানের ছিল। যেটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে যায় না। তিনি দুর্নীতির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইজ্জত ভূলুণ্ঠিত করেছেন। আমি তার ডিগ্রি বাতিলের দাবি জানাই।

সাদা দলের আহ্বায়ক ওবায়দুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে একদলীয় শাসন বিরাজ করছে। পুরো ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি দলের একচ্ছত্র আধিপত্য বিরাজ করছে। বেনজীর আহমেদের যে ডিবিএ ডিগ্রি ঢাকা বিশ্ববিদ্যালয় দিয়েছে তার যোগ্য তিনি নন। অবিলম্বে তার ডিগ্রি বাতিল করার প্রস্তাব জানাই।

উল্লেখ্য, বেনজীর আহমেদ ২০১৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডক্টর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (ডিবিএ) প্রোগ্রাম থেকে ‘ডক্টরেট’ ডিগ্রি নেন। এরপর থেকে নিজের নামের আগে ‘ডক্টর’ শব্দটি যুক্ত করেন।

জানা যায় সেখানে ভর্তির জন্য স্নাতক ডিগ্রি থাকতে হয়। শিক্ষাজীবনের সব পাবলিক পরীক্ষায় কমপক্ষে ৫০ শতাংশ নম্বর পেতে হয়। কিন্তু বেনজীর আহমেদের তা ছিল না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.