The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

ঢাবিতে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন

মধ্যরাতে রাজাকারের পক্ষে স্লোগান দেয়ার পর এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার দুপুর ১২টার দিকে ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি শুরু করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদিকে দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনের সঙ্গে আজ থেকে যুক্ত হয়েছেন ঢাকা মেডিক্যালসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে বলা হয়েছে, গতকাল রোববার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন থেকে আসা বক্তব্যের প্রতিবাদে তারা আজ এই বিক্ষোভ করছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন।

আজ দুপুর ১২টা ১০ মিনিটে প্রথম মিছিলটি রাজু ভাস্কর্যের সামনে আসে। এসময় মিছিলে নেতৃত্ব দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মাহিন সরকার। পরে মিছিল নিয়ে আসেন ঢাকা মেডিকেল কলেজ ও বদরুন্নেসা সরকারি কলেজের একদল শিক্ষার্থী। পরে দলে দলে শিক্ষার্থীদের রাজু ভাস্কর্যের সামনে আসতে দেখা যায়। রাজু ভাস্কর্যের পাদদেশে উপস্থিত শিক্ষার্থীরা মাইকে স্লোগান দেওয়া শুরু করেন।

এসময় তারা ‘তুমি নই আমি নই, রাজাকার রাজাকার’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘কোটা না মেধা, মেধা মেধা’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এর আগে, জাতীয় সংসদে জরুরি অধিবেশন ডেকে সরকারি চাকরির সব গ্রেডের কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে গতকাল সরকারকে ২৪ ঘণ্টার সময় বেঁধে দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মাহিন সরকার।

You might also like
Leave A Reply

Your email address will not be published.