The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

ঢাবিতে আজও কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচি

কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর গতকাল হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এর প্রতিবাদে এবং কোটা সংস্কারের একদফা দাবিতে দেশের সব বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার দুপুর ৩টায় বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। এদিকে প্রায় একই সময়ে দুপুর দেড়টায় রাজু ভাস্কর্যে বিক্ষোভ সমাবেশ ডেকেছে ছাত্রলীগ।

গতকাল সোমবার (১৫ জুলাই) রাত সাড়ে ৯টায় শহীদুল্লাহ হল ও কার্জন হলের মাঝামাঝি রাস্তায় সংবাদ সম্মেলন করেন কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। সম্মেলনে বিক্ষোভ মিছিল কর্মসূচির ঘোষণা করেন সমন্বয়ক নাহিদ ইসলাম।

এদিকে গতকাল রাত ১১টার পর সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যে গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন জানান, মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর দেড়টায় সারা দেশের সব বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করবে ছাত্রলীগ।

এর আগে সোমবার দিনভর ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনকারী ও ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ আর পাল্টাপাল্টি ধাওয়া চলে। এতে আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসা নেন প্রায় তিন শ জন। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ক্যাম্পাসের বিভিন্ন স্থানে দুপক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। এ ছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুপক্ষের মধ্যে পাল্টাপল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। রাতে উপচার্যের বাসভবনের সামনে অবস্থান নিলে ছাত্রলীগ আবারও হামলা করে বলে অভিযোগ করে শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.